ইউএনও’র কারন দর্শানোর নোটিশ

বগুড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

  হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১১:০২ |  আপডেট  : ২ মে ২০২৪, ১০:১৭

বগুড়ার আদমদীঘিতে জাতীয় শোক দিবস পালনের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের সময় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তির বিরুদ্ধে। ১৫ আগস্ট সকালে সান্তাহার ইউনিয়ন পরিষদ চত্বরে এই পতাকা অবমাননার ঘটনা ঘটে। এ ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ।

অভিযোগে জানা গেছে, সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি জাতীয় শোক দিবস পালনের জন্য তাঁর পরিষদ চত্বরে অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের সময় চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি একই রশিতে দুটি পতাকা বাঁধার জন্য বলেন। সেই মোতাবেক তার পরিষদের কর্মচারীরা একই রশির সাথে ওপরে কালো পতাকা এবং নিচে জাতীয় পতাকা বেধে ফেলেন। এক্ষেত্রে একটি মাত্র পতাকার স্টান্ড ব্যবহার করা হয়। পতাকা টাঙানোর বিষয়টি সঠিক হচ্ছেনা অনেক ইউপি সদস্য এমন দাবি করলেও চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি তার সিদ্ধান্তে অটল থেকে ত্রুটিপূর্ন ভাবে পতাকা উত্তোলন করেন। 

নাম প্রকাশ না করে ওই এলাকার কয়েকজন বাসিন্দা জানান, সন্ধ্যার পরও ওই ভাবে পতাকা টাঙানো অবস্থায় দেখা যায়। পরিষদের কয়েকজন ইউপি সদস্য বলেন, গত বছর শোক দিবসে ড্রপ ব্যানার টাঙানোর সরকারি নির্দেশ থাকলেও চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি ড্রপ ব্যানার টাঙানোর নির্দেশ অমান্য করেন। নাহিদ সুলতানার এ ধরনের আচরনে খোদ সরকারি দলের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য ও সান্তাহার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল ইসলাম বলেন, এ বিষয়ে আমি কি বলবো? আপনারা পত্রিকায় নিউজ করে দেন। নাহিদ সুলতানা তৃপ্তি আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে গত বছর সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এবং তিনি বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসন থেকে নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী। বিষয়টি নিয়ে নাহিদ সুলতানার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার বলেন, বিষয়টি জানার পর চেয়ারম্যান নাহিদ সুলতানাকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত