বগুড়ায় ইউএনও’র আগমনে উধাও হাটের আলু

  হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৮ |  আপডেট  : ২২ মে ২০২৪, ০৫:০১

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসারের আগমনে চোখের পলকে উধাও হয়ে যায় হাটের সব দোকানের আলু। ইউএনও টুকটুক তালুকদারের নেতৃত্বের ভ্রাম্যমান আদালত চলে যাবার পরই রমরমা হয়ে উঠে আলুর দোকানগুলো। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার আদমদীঘি উপজেলা সদরের সাপ্তাহিক হাটে। 

জানা গেছে, বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসাবে মঙ্গলবার সকাল ১০টার উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট টুকটুক তালুকদার ভ্রাম্যমান আদালত পরিচালনা করার জন্য উপজেলা সদরের হাটের উদ্দেশ্যে রওনা করেন। খবরটি মুহুর্তে ছড়িয়ে পড়ে। ভ্রাম্যমান হাটের পৌঁছার আগেই চোখের পলকে উধাও হয়ে যায় হাটের সব সবজি দোকানের আলু। এদিকে ভ্রাম্যমান আদালত হাট ত্যাগ করার কিছু সময় পর জমজমাট হয়ে উঠে সব সবজি দোকানে আলু বেচা-কেনা।

সরেজমিন দেখা যায়, স্থানীয় জাতের সাদা পাকড়ি আলু প্রতি কেজি ৫৫ টাকা এবং কার্ডিনাল জাতের আলু প্রতি কেজি ৪৫ টাকায় বেচা-কেনা হচ্ছে। এদিন একই দরে আলু বেচা-কেনা চলতে দেখা যায় উপজেলার সান্তাহার দৈনিক বাজার ও রাধাকান্ত হাটে। অপর দিকে, গত শনিবার ওই হাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশী দামে আলু বিক্রি করায় ছয় আলু ব্যবসায়ীর নয় হাজার টাকা জরিমানা করা হয়েছিল। সেই আতংক থেকে এদিন আলু ব্যবসায়ীরা এমন ঘটনায় বলে ভোক্তারা জানান।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত