বগুড়াসহ সারাদেশে ডেঙ্গু আতঙ্ক 

  নাজমুল হুদা

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ১৬:২৫ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৭:৪৯

গত কয়েকদিন থেকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। ইতোমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও একজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের গছাইল গ্রামের আবু বকরের ছেলে ওমর ফারুক জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে পরীক্ষা-নিরীক্ষা করলে তার ডেঙ্গু শনাক্ত হয়েছে। 

এরপূর্বে গত মঙ্গলবার উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়া গ্রামের হাফিজার রহমান নামে এক বৃদ্ধ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 

এছাড়াও উপজেলার ভাটগ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে শামীম হোসেন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ইকবাল মাহমুদ লিটন বলেন, ওমর ফারুক নামের ওই রোগীর ডেঙ্গু শনাক্ত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়ায় প্রেরণ করা হতে পারে। 

তবে ডেঙ্গু শনাক্ত করার জন্য আমাদের হাসপাতালে ব্যবস্থা রয়েছে। তিনি আরও বলেন, এ বর্ষা মৌসুমে জ্বরে আক্রান্ত হলে সকলের সতর্ক থাকতে হবে। প্রয়োজনে ডেঙ্গু পরীক্ষা করতে হবে। এছাড়াও বাড়ির আশপাশ পরিস্কার রাখতে হবে। মশার কামড় থেকে রক্ষার জন্য মশারি টাঙ্গিয়ে ঘুমাতে হবে। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত