বগুড়ার শাজাহানপুরে আওয়ামী লীগ নেতা পারভেজ হত্যাকান্ডে গ্রেফতার ২

  সজিবুল আলম সজিব

প্রকাশ: ৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:০১ |  আপডেট  : ২১ মে ২০২৪, ০৩:৪২

বগুড়ার শাজাহানপুরের আশেকপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজালাল তালুকদার পারভেজ(৪৫) হত্যাকান্ডের ঘটনায় থানা পুলিশ দুই আসামীকে গ্রেফতার করেছে। অপরদিকে হত্যাকান্ড সংঘটিত হওয়ার পর থেকেই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

গত শনিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রকাশ্য দিবালোকে স্বেচ্ছাসেবকলীগের ক্যাডার চিহিৃত সন্ত্রাসী সাগর বাহিনীর সদস্যরা আওয়ামীলীগ নেতা কলেজ শিক্ষক পারভেজ তালুকদারকে নৃশংস ভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। হত্যাকারীরা পারভেজের ডান কনুই থেকে বিচ্ছিন্ন করে বীরদর্পে চলে যায়। এ ঘটনায় নিহত পারভেজের স্ত্রী সামছুন নাহার বাদী হয়ে শনিবার রাতেই থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ অভিযান চালিয়ে ইতিমধ্যেই এজাহারভুক্ত দুই আসামী সাবরুল গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র উজ্জল হোসেন(৪০) ও সন্ত্রাসী সাগরের বোন রোখসানা বেগম(৩৫)কে গ্রেফতার করে। 

রবিবার দুপুরে গ্রেফতারকৃতদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে থানা পুলিশ। অপরদিকে আ’লীগ নেতা পারভেজ হত্যাকান্ডের পর থেকেই এলাকায় শুনশান নীরবতা
ও থমথমে অবস্থা বিরাজ করছে। সন্ত্রাসীরা সাগর বাহিনীর বিরুদ্ধে প্রতিবাদ করার তো দূরের কথা কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না। নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্থানীয় বাসিন্দারা জানান, সাগর বাহিনীর বিরুদ্ধে মুখ খুলে কোন লাভ হবে না। কারণ থানা পুলিশ সাগর বাহিনীকে দমাতে পারবে না। বরং যারা মুখ খুলবে তাদের ওপরই নেমে আসবে বর্বর নির্যাতন।  

সরেজমিনে সন্ত্রাসী সাগরের বাড়িতে গিয়ে দেখা যায় বাড়ি তালাবদ্ধ। পরিবারের সকল সদস্য বাড়ি থেকে অন্যত্র চলে গেছে। বাড়ি পাহারায় রয়েছে তিনটি বিদেশী কুকুর। হত্যার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও হত্যায় অংশ নেওয়া কিলিং মিশনের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ কারণে নিহতের স্বজন ও এলাকাবাসীরা পুলিশের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছেন।

এ বিষয়ে জানতে চাইলে থানার ওসি শহিদুল ইসলাম বলেন, এজাহারভুক্ত দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। সাবরুল এলাকায় পুলিশী টহল ও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত