ফের বাড়ছে প্রাণহানি-শনাক্ত

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২১, ১৮:৪৬ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৫

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় ২৭ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২শ ৬৬ জন। এর ফলে দেশে মোট করোনারোগীর সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ২১৪ জন। বুধবার (১৭ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে এ  তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ৬৭০টি নমুনা পরীক্ষা করে ২শ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৭৩ হাজার ২১৪ জনের করোনা শনাক্ত হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে ২৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৫ লাখ ৩৭ হাজার ২২৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৬৭০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ পর্যন্ত মোট ১ কোটি ৬ লাখ ৫৩ হাজার ৯২৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ। প্রতি ১শ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ ও নারী ৪ জন। এ সময়ে ঢাকায় ২, রাজশাহীতে ১ ও সিলেটে ৩ জন মারা গেছে। বাকি বিভাগগুলোতে মৃত্যু নেই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত