ফেরিডুবির ঘটনা - আরেকটি ট্রাক উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১৭:১৩ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৩:৩৯

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরি থেকে আরেকটি ট্রাক উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেল ৩টার দিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম ট্রাকটি উদ্ধার করে। এর আগে গতকাল বুধবার দুইটি ট্রাক উদ্ধার করা হয়।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের পাটুরিয়া প্রান্তে পদ্মা নদীতে ৯টি যানবাহন নিয়ে ডুবে যায় নোঙর করে রাখা ফেরি রজনীগন্ধা। এ ঘটনায় ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। হুমায়ূন কবীর নামে ফেরিটির দ্বিতীয় যন্ত্রচালক এখনো নিখোঁজ আছেন।

দুপুর সাড়ে ১২টার দিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম উদ্ধারকাজে যোগ দেয়। পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে উদ্ধারকারী জাহাজ রুস্তম ট্রাকটি উদ্ধার করে পন্টুনে নিয়ে আসে। এ ছাড়া দুপুর আড়াইটা থেকে আরেক উদ্ধারকারী জাহাজ হামজা ঘটনাস্থলে যানবাহন উদ্ধারের চেষ্টা করছে।

এদিকে বিকেল ৩টার দিকে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান একেএম মতিউর রহমান ৫ নম্বর ঘাট এলাকা পরিদর্শন শেষে গণমাধ্যমকে বলেন, হুমায়ূন কবীর নামে ফেরিটির দ্বিতীয় যন্ত্রচালক এখনো নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরিদল কাজ করছে। এ ছাড়া উদ্ধারকারী জাহাজ রুস্তম ও হামজা দিয়ে যানবাহনগুলো উদ্ধারের চেষ্টা চলছে।তিনি আরও বলেন, উদ্ধারকারী জাহাজ প্রত্যয় যোগ দিলে ফেরির উদ্ধারকাজ শুরু হবে। আজ রাত ১০টার দিকে প্রত্যয় পাটুরিয়া ফেরিঘাটে এসে পৌঁছাবে।

আরও জানতে > ফেরিডুবির ঘটনা 

পদ্মায় ফেরি ডুবি : ভাইয়ের খোঁজে বোন

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত