ফুটবল খেলা একদিন বাংলাদেশের নাম উজ্জল করবে- সাদ্দাম হোসেন

  পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১৯:১৮ |  আপডেট  : ১০ জুলাই ২০২৪, ১২:৩৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রিয়  ফুটবল খেলাকে বিশ্বে  জায়গা করে নিতে  যে পরিকল্পনা গ্রহণ করেছে তাতে একদিন বাংলাদেশের ফুটবল বিশ্বের মানচিত্রে স্থান করে নিতে বেশি সময় লাগবে না।

 ছাত্রলীগ কেন্দ্রীয়  সভাপতি সাদ্দাম হোসেন ২০০০ হাজার ফুটবল বিতরণ উপলক্ষে শনিবার দুপুরে বোদা সরকারি পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

‘‘তারুণ্য গড়বে পঞ্চগড়’’ নামে একটি সংগঠন আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ফুটবল বাংলাদেশের সবচেেয় জনপ্রিয় খেলা। দেশের আনাচে কানাচে র্সবত্র এ খলোটি হয়ে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুটবলরে উন্নয়নে নানা পদক্ষপে গ্রহণ করেছে। তার মধ্যে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট, অর্নূধ্ব ১৭ র্টুনামন্টে, বঙ্গবন্ধু আন্ত;কলেজ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন। ফুটবলের উন্নয়নে এক যুগান্তকারী পদক্ষপে। দেশে নতুন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার প্রাথমকি বিদ্যালয় র্পযায়ে প্রতেিযাগতিার আয়োজন করেছে। ছেলে ও মেয়ে উভয়রে জন্যই এ প্রতিযোগতিার আয়োজন হচ্ছে। প্রধানমন্ত্রী খে হাসনিার নির্দেশে দেশের তৃনমূল র্পযায় থেকে মেধাবী খেলোয়াড়দের জাতীয় র্পযায়ে তুলে আনার অভিপ্রায়ে দেশের প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরির উদ্যোগ চলমান রয়েছে। বোদা উপজেলা সদরেও শিগগিরই শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হবে।

তিনি বলেন, পঞ্চগড়ের ছেলে মেয়েরা লাল সবুজের জার্সি পড়ে জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে খেলছে। ফুটবলকে এগিয়ে নিতে সকল শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব, একাডেমিতে এসব ফুটবল বিতরণ করা হবে। প্রয়োজনে একাধিক ফুটবল প্রদান করা হবে সকলের সহযোগিতায় তারুণ্য গড়বে পঞ্চগড় এসব কাজ করবে।

 এজন্য আমরা কাঠামোগত উন্নয়ন করতে চাই। শুধু তাই নয় মাদক, যৌতুন, বাল্য বিবাহ প্রতিরোধেও কাজ করবে। যথাযথ সুযোগ সুবিধা নিশ্চিত করা গেলে বাংলাদশেরে ফুটবল আর্ন্তজাতকি পরমিন্ডলেও আরও অনকে দূর এগিয়ে যাবে। পাশাপাশি পঞ্চগড়ে আরো প্রতিভাবান খেলোয়াড় তৈরি হবে। তারাও একদিন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলে সুনাম বয়ে আনবে। 

পরে তিনি গণমাধ্যমকর্মীদের নানা প্রশ্নের জবাব দেন 
এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিয়াম রহমান, উপ দপ্তর সম্পাদক তানভীর আহমেদ স্বাধীন, উপ প্রচার সম্পাদক বিএম জবল-ই-রহমত, ঢাকা মেডিকেল কলেজ শাখার সভাপতি সাঈদ আল মাহমুদ, রংপুর মেডিকেল কলেজ শাখার সভাপতি ইজাজ মামদুম প্রামানিকসহ জেলা উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত