ফিলিস্তিনিদের জরুরি ওষুধ ও চিকিৎসাসামগ্রী উপহার দিল বিএনপি     

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২১, ১৯:৩৫ |  আপডেট  : ১২ এপ্রিল ২০২৪, ২৩:৩০

ফিলিস্তিনের জনগণের জন্য জরুরি ওষুধ ও চিকিৎসাসামগ্রী উপহার হিসেবে দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদান হাতে বিএনপির পক্ষ থেকে এই উপহার তুলে দেন।

বুধবার বিএনপি মহাসচিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিন দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূতের কাছে জরুরি ঔষধ ও চিকিৎসাসামগ্রী তুলে দেন। জানা গেছে, বিএনপির পক্ষ থেকে ৮০ কার্টন ওষুধ দেয়া হয়েছে ফিলিস্তিনের নাগরিকদের জন্য।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, ‘আমরা এখানে ওষুধসামগ্রী দিতে এসেছি। যে সময় ফিলিস্তিনের মানুষের ওপর নির্যাতন চলছে সে সময় আমাদের সরকার পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরায়েল লেখাটা তুলে দেয়ায় আমাদের দুঃখবোধ হয়েছে, শোক প্রকাশ করেছি। যে মুহূর্তে সারা পৃথিবীর মানুষ ফিলিস্তিনের পক্ষে সেই মুহূর্তে আমাদের সরকার এটা করেছে।’

ইসরাইলি হামলায় ফিলিস্তিনবাসীর রক্তের দাগ শুকানোর আগেই, বাংলাদেশের পাসপোর্ট থেকে ইসরাইল ভ্রমণের নিষেধাজ্ঞা তুলে নেয়াকে অমানবিক বলছে বিএনপি। দলটির মহাসচিব ফখরুল ইসলাম বলেন, বিএনপি সবসময় ফিলিস্তিনীদের সংগ্রামে সমর্থন ও সহায়তা দিয়ে আসছে। 

আর, বিএনপির এমন সমর্থনে কৃতজ্ঞতা জানিয়েছে, বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনী রাষ্ট্রদুত ইউসুফ রামাদান। ইসরাইলের এগারো দিনের বিমান হামলায় বিধ্বস্ত ফিলিস্তিন। যাতে মারা গেছে অন্তত ২৪০ জন। আহত হাজারও ফিলিস্তিনি। 

এ সময় বিএনপি মহাসচিব বলেন তারা ক্ষমতায় থাকাকালে ফিলিস্তিানের স্বাধীনতার পক্ষে সব ধরনের সহায়তা ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

তিনি বলেন, “ফিলিস্তিনের জনগণের ওপর অন্যায় আক্রমণ করা হয়েছে এবং নারী-শিশুসহ ২০০ মানুষকে হত্যা করা হয়েছে। অসংখ্য মানুষকে আহত করা হয়েছে, তাদের বাড়িঘর, স্কুল, হাসপাতাল ধ্বংস হয়ে গেছে। আমরা এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি, ফিলিস্তিনের প্রেসিডেন্টকে চিঠি লিখে তাঁদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি। আজকে আমরা কিছু ওষুধ ও চিকিৎসার কিছু সরঞ্জাম নিয়ে এসেছি, যা সামান্য হলেও তাঁদের সাহায্য করবে”।

তিনি আরো বলেন, “সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাসপোর্ট থেকে ইসরাইল শব্দটি তুলে নেওয়াতে আমরা অত্যন্ত দুঃখ বোধ করেছি। আমরা মনে করি, ফিলিস্তিনিদের সংগ্রামের সময় যখন তাদের পক্ষে গোটা পৃথিবী দাঁড়াচ্ছে, সেই সময় এটা খুব একটা ভালো কাজ হয়নি।”

একটি কাভার্ডভ্যানে করে ওষুধসামগ্রী ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের কাছে পৌঁছে দেওয়া হয়। বাংলাদেশের মানুষের এমন সহায়তায় কৃতজ্ঞতা জানান তিনি। 

বিএনপির প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন-চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ড. এনামুল হক চৌধুরী এবং স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ইসলাম। এছাড়াও এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা রিপোটার্স ইউনিটির ২৬তম প্রতিষ্টা বাষির্কীর শোভাযাত্রা উদ্বোধন করেন বিএনপির মহাসচিব। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত