প্রার্থীর এজেন্টের শক্ত ভূমিকা থাকলে কারচুপি ঠেকানো সম্ভব: সিইসি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৪ অক্টোবর ২০২৩, ১৪:৫৯ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৬:০২

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের পোলিং এজেন্টদের ভূমিকা যথাযথ হলে কারচুপি পরাভূত করা সম্ভব হবে।

বুধবার (৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে ‘অবাধ ভোটাধিকার, প্রার্থী ও পোলিং এজেন্টদের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী কর্মশালায় সিইসি এ কথা বলেন।

কাজী হাবিবুল আওয়াল আরো বলেন, আমরা সব কাজ নিষ্ঠার সঙ্গে আন্তরিকতা নিয়ে কাজ করছি। আমরা বিভিন্ন সময় মিডিয়ার বক্তব্য শুনে থাকি। সেখান থেকে মনে হয়েছে পোলিং এজেন্টের ভূমিকা যদি যথাযথ হয় তাহলে কারচুপি পরাভূত করা সম্ভব।

তিনি আরো বলেন, নির্বাচনে শক্তি প্রয়োগ করার বিষয় চিরকালই হয়ে আসছে। প্রদান উদ্দেশ্য হচ্ছে ভোটাদের ভোটাধিকার। কী কী অনিয়ম হতে পারে সে বিষয়ে আমরা জানতে চাই। সেটা জানতে পারলে আমরা হয়তো প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবো।

কর্মশালায় সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। এছাড়া সাবেক প্রধান নির্বাচন কমিশনার, সাবেক নির্বাচন কমিশনার ও নির্বাচন বিশেষজ্ঞদের মধ্যে ইসি সচিবালয়ের সাবেক কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বক্তব্য রাখেন।

সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেন, এজেন্টদের সাহসী ভূমিকা পালন করতে হবে। নির্বাচনী কর্মকর্তারা সাহসী ভূমিকা পালন করলে এজেন্টরাও সাহসী ভূমিকা পালন করবে। তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করে তাহলে নির্বাচন অনেকটা এগিয়ে যাবে।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত