প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে মঙ্গলবার গণটিকাদান কর্মসূচি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:১১ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৩:৫৮

আগামী মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে দেশে আবারও গণটিকাদান কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। তার জন্মদিনেই এই টিকাদান কর্মসূচি শুরু হবে। আপাতত এক সপ্তাহের জন্য এই ক্যাম্পেইন চলবে।’

এর আগে গেল ৭ আগস্ট থেকে প্রথম ধাপে গণটিকা দেওয়ার ঘোষণা দেয় সরকার। সেসময় পাঁচ দিনের জন্য চলে এ কার্যক্রম। তবে টিকার সংকটের কারণে সেই কার্যক্রম আর চালু রাখতে পারেনি সরকার। সেসময় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রত্যাশিত টিকা পেলে গণটিকা কর্মসূচি নিয়ে ভাবা হবে।

তিনি জানান, ২৮ তারিখ সকাল থেকে গণটিকাদান কর্মসূচি চলবে। এবারে গণটিকাদান কর্মসূচির টার্গেট ধরা হয়েছে ৮০ লাখ ডোজ টিকা দেওয়া। তবে এর পাশাপাশি নিয়মিত চলমান কর্মসূচিও চলবে।

বর্তমানে প্রতিদিন নিয়মিত কর্মসূচিতে ছয় লাখ ডোজ ভ্যাকসিন দেওয়া হচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এর পাশাপাশি এবার টিকাদান কর্মসূচিকে গ্রামে-গঞ্জ পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে। এর ব্যাখ্যা করে তিনি বলেন, সেখানে দরিদ্র জনগোষ্ঠী রয়েছেন, যাদের মধ্যে অনেকে বয়স্ক রয়েছেন, হার্ড টু রিচ এলাকায়- যারা সবসময় টিকাদান কেন্দ্রে আসতেও পারে না, তাদের জন্য এবারের টিকাদান কর্মসূচি চলবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত