প্রধানমন্ত্রীর জন্মদিনে মুক্তি পাচ্ছে অ্যানিমেশন চলচ্চিত্র 'মুজিব আমার পিতা'

  বিনোদন রিপোর্ট:

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৬:২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে (২৮ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’। এর পরপরই তৈরি হবে একই ধরনের আরও একটি সিনেমা। এর নাম ‘মুজিব ভাই’।

দুটি প্রজেক্টেই পৃষ্ঠপোষকতায় আছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগটির প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রবিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্র প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রীর মতে, ‘‘মুজিব আমার পিতা’র পরই নির্মাণের দ্বিতীয় পার্ট হিসেবে আমরা আরও একটি দ্বিমাত্রিক চলচ্চিত্র তৈরি করছি। এর নাম ‘মুজিব ভাই’। ‘খোকা’, ‘বঙ্গবন্ধু’র মতোই ‘মুজিব ভাই’ সম্বোধনটি ওনার রাজনৈতিক ক্যারিয়ারের বড় অংশজুড়ে ছিল। আমরা সেটিই নতুন প্রজন্মের অনুপ্রেরণা হিসেবে তুলে ধরতে এই ছবি নির্মাণ করছি।’’

তিনি আরও জানান, ‘‘মুজিব আমার পিতা’র নির্মাণ খরচ ১ কোটি টাকার ওপরে হয়েছে। তবে তার খরচ দুই কোটির নিচে। এই প্রজেক্টের অংশ হিসেবেই নির্মাণ হবে ‘মুজিব ভাই’। এছাড়াও আমরা একটি অ্যাপ তৈরি করছি। সব মিলিয়ে ২ কোটি টাকা আমাদের খরচ হবে।’’

চলচ্চিত্রটি তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশনের অর্থায়নে তৈরি হচ্ছে প্রোলেন্সার স্টুডিও থেকে। 

‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রটিকে বলা হচ্ছে দেশের প্রথম ফিচার-লেংথ অ্যানিমেশন ফিল্ম। এটি পরিচালনা করছেন সোহেল মোহাম্মদ রানা। পরিচালক জানান, তিনিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের একদল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এতে কাজ করেছেন। এর দৈর্ঘ্য ৪৯ মিনিট। এটি তৈরি হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত