প্রধানমন্ত্রীর উপহার ঘর ভেঙ্গে জমি দখলের চেষ্টা যুবলীগ নেতার বাড়ীঘর ভাংচুর আহত ৮

  সিরাজদিখান  (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ১৯:১৫ |  আপডেট  : ৪ অক্টোবর ২০২৪, ০৮:৩৭

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ভূমিহীনদের প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর ভেঙ্গে সরকারি জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদকে বিরুদ্ধে । এ ঘটনায় প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘরসহ ৪ টি বসত ঘর ভাংচুর করা হয়েছে এতে আহত হয়েছে কমপক্ষে ৮ জন । পরে ৯৯৯ কল দিলে পুলিশ এসে তাদের উদ্ধার করে। এ ঘটনায় অভিযুক্ত মালখা নগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিন সহ ৪ জনকে আটক করেছে  সিরাজদিখান থানা পুলিশ।  গতকাল বৃহস্পতিবার বিকালে জেলার সিরাজদিখান উপজেলার মালখা নগর ইউনিয়নের কাজীর ভাগ গ্রামে এই ঘটনা ঘটে। 

এ সময় হামলায় আহত হয়েছেন হেলেনা বেগম (৩৫),রিনা বেগম (৪৫).মাসুদা বেগম (৫০).বিথী বেগম (২৭)সহ ৮ জন। স্থানীয়রা জানান,কাজীর ভাগ গ্রামে সরকারি জমিতে লীজ নিয়ে বসবাস করে আসছে মৃত আলমগীর শেখের পরিবার।  সে জমি নিয়ে পাশ্ববর্তি মৃত মোশারফ খানের পরিবারের সাথে  বিরোধ চলে আসছিলো। বিরোধ কৃত জমি নিয়ে একাধিক মামলা হয় যার সব গুলোতে রায় পায়  ভুক্তভোগী মৃত আলমগীর শেখের পরিবার। মামলায় হেরে বৃহস্পতিবার মোশারফ মুন্সীর ছেলে মিথুন খান ও তার মেয়ের জামাই ফয়সাল মাঝী ও ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিন সহ তার দলবল নিয়ে বিরোধ কৃত জমি দখলে লক্ষে বাড়ীতে হামলা চালিয়ে মৃত আলমগীর শেখে ও তার বড় ভাই হিরন শেখের বিদবা মেয়ে হেলেনা বেগমকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার ঘর সহ  ৪ টি ঘর ভাংচুর করে।  এ সময় বাঁধা দিতে গেলে মেরে আহত করে ৮ জনকে। 

এ ঘটনার সাথে জড়িত অভিযুক্ত যুবলীগ নেতা আহসানুল ইসলাম আমিন,মিথুন খান,সামু ও ফিরোজ খানকে আটক করেছে পুলিশ। হামলার শিকার মৃত আলমগীরের  প্রতিবন্ধি ছেলে রজ্জব শেখ বলেন,আমরা সরকারি জমি লীজ নিয়ে বাপ দাদার আমল থেকে বসবাস করে আসছি কিন্তু হঠাৎ করে বিগত ২০১৪ সাল থেকে পাশ্ববর্তি মোশারফ খানের চোখ পরে জমিটিতে  দখলের চেষ্টাও করে একাধিকবার। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত