প্রধানমন্ত্রীকে জাপানের অভিনন্দন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ জানুয়ারি ২০২৪, ১২:৩৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১২:০০

মঙ্গলবার (৯ জানুয়া‌রি) সকা‌লে গণভব‌নে প্রধানমন্ত্রী‌কে অ‌ভিনন্দন জানান ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

ফেসবু‌কে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক পো‌স্টে জানা‌নো হয়, জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি মঙ্গলবার সকা‌লে গণভব‌নে দ্বাদশ জাতীয় নির্বাচ‌নে জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে অ‌ভিনন্দন জা‌নি‌য়ে‌ছেন।

এ‌দি‌কে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে, মঙ্গলবার সকা‌লে গণভব‌নে জাপা‌নের রাষ্ট্রদূত ছাড়াও থাইল্যান্ড, ভিয়েতনাম, আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, রিপাবলিক অব কোরিয়া, ব্রুনাই, মালয়েশিয়া, মিশর, আলজেরিয়া, কুয়েত, লিবিয়া, ইরান, ইরাক, ওমান, কাতার, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং ফি‌লি‌স্তি‌নের রাষ্ট্রদূত/হাইক‌মিশার প্রধানমন্ত্রীর স‌ঙ্গে সৌজন্য সাক্ষাৎ ক‌রে অ‌ভিনন্দন জাপান।

নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করায় এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পাকিস্তানের পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, মালদ্বী‌পের প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জু এবং ভুটানের চতুর্থ রাজা জিগমে সিগমে ওয়াংচুক।

এছাড়া বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে চীনা নেতাদের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা পৌঁছে দিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি, ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এবং পাকিস্তান, ভুটান, ফিলিপাইন, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কার দূতরা বঙ্গবন্ধুকন্যাকে অভিনন্দন জানিয়েছেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত