পুলিশ কমিশনার, এসপি, ওসি প্রত্যাহারে সিদ্ধান্ত ইসির

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩, ১৩:৩০ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৪

বরিশাল ও সিলেটের দুই কমিশনারসহ পাঁচ পুলিশ সুপারকে (এসপি) প্রত্যাহারে সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত পৃথক পৃথক চিঠিতে আজ রোববার এই তথ্য জানানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য এই পুলিশ কর্মকর্তাদের জেলার বাইরে অন্যত্র বদলি করার জন্য ইসি সিদ্ধান্ত নিয়েছে।

ইসি যেসব জেলার এসপিদের প্রত্যাহারের সিদ্ধান্ত দিয়েছে সেগুলো হলো—নোয়াখালী, পিরোজপুর, সাতক্ষীরা, মেহেরপুর ও হবিগঞ্জ।

এদিকে মিজানুর রহমান স্বাক্ষরিত আরেক চিঠিতে মানিকগঞ্জের সদর ও সিংগাইর এবং গাজীপুরের শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও (ওসি) প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়েছে ইসি।

এর আগে নির্বাচন সামনে রেখে ৩৩৮ জন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্বাচন কমিশনের অনুমোদনে বদলি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরই মধ্যে সেসব ওসি তাঁদের নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন।

কর্মস্থলে ৬ মাস হয়েছে, এমন ওসিদের পর্যায়ক্রমে বদলি করতে বলে গত ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেয় ইসি। এতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল থানার ওসিদের পর্যায়ক্রমে বদলি করার জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যে সকল থানার ওসিদের বর্তমান কর্মস্থলে ৬ মাসের অধিক চাকরি সম্পন্ন হয়েছে, তাদের অন্য জেলায় বা অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে ইসিতে পাঠানো প্রয়োজন।

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত