পুলিশের ব্যারিকেড ভাঙলো শিক্ষার্থীরা, উত্তাল শাহবাগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১৮:০২ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪১

কোটা সংস্কারের দাবিতে ব্লকেড কর্মসূচি পালনে রাজধানীর শাহবাগে পুলিশের ব্যারিকেড ভেঙ্গে সড়ক অবরোধ করল আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) সাড়ে ৩টার সময় ব্লকেড কর্মসূচি শুরু করার কথা থাকলেও বিকেল ৫টার দিকে মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে আসে তারা। এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে জননিরাপত্তা নিশ্চিতের কথা জানিয়ে সেখানে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

এসময় তারা পুলিশের ব্যারিকেডের মুখে পড়েন। তবে ছাত্ররা সেই ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যায়। এসময় পুলিশ কোনো আক্রমণ করেনি। ব্যারিকেড ভাঙ্গার পর দায়িত্বরত পুলিশ সদস্যরা পেছনে সরে যায় এবং আন্দোলনকারী শিক্ষার্থীরা পুরো শাহবাগ এলাকা নিজেদের দখলে নেন।

এদিকে, বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় কোটা সংস্কার আন্দোলনের ব্লকেড কর্মসূচি ঘিরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এই সংঘর্ষের ঘটনায় পুলিশ, সাংবাদিক, শিক্ষার্থীসহ অন্তত ২০ জন আহত হন। তাদের কয়েকজনকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত