পুলিশি বাধায় বাগেরহাটে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ পন্ড

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৪ ডিসেম্বর ২০২১, ১৮:৪০ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১১:৫০

বাগেরহাটে পুলিশি বাঁধায় বিক্ষোভ সমাবেশ করতে পারেনি জেলা ছাত্রদল।শনিবার (০৪ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট শহরের বাগেরহাট জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ সমাবেশের উদ্দেশ্যে মিছিল নিয়ে বের হলে পুলিশি বাঁধার মুখে পড়েন তারা। পুলিশের বাঁধার মুখে দলীয় কার্যালয়ের প্রধান গেটের বাইরে বের হতে পারেননি মিছিলকারীরা। বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে অনুমতির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আহবান করেছিল জেলা ছাত্রদল। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী জেলার বিভিন্ন উপজেলা থেকে ছাত্র দলের নেতা-কর্মীরা কার্যালয়ে জড়ো হয়েছিলেন। 

বাগেরহাট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ বলেন, দুপুর ১ টার দিকে জেলা ছাত্রদলের সভাপতি ইমরান খান সবুজের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে মিছিল নিয়ে কার্যালয় থেকে রাস্তার দিকে যাচ্ছিলাম আমরা। এসময় জেলা বিএনপির কার্যালয়ের প্রধান ফটকে পৌছালে পুলিশ আমাদের বাঁধা দেয়। আমরা রাস্তায় যেতে চাইলে তারা আমাদের উপর চড়াও হয়। এক ধরণের জোড়পূর্বক আমাদেরকে কার্যালয়ের মধ্যে পাঠিয়ে দেওয়া হয়।

আলী সাদ্দাম দ্বীপ আরও বলেন,দীর্ঘদিন ধরে গণতন্ত্রের মা, আপষহীন নেত্রী খালেদা জিয়াকে জালিম সরকার আটকে রেখেছে। তার চিকিৎসার ব্যবস্থাও করতে দিচ্ছে না। এই অবস্থায় আমরা এই জালিম সরকারের হাত থেকে আমাদের নেত্রীর নিঃশর্ত মুক্তির দাবী জানাই।

বাগেরহাট জেলা ছাত্রদলের সভাপতি ইমরান খান সবুজ বলেন, আমরা রাস্তায়ও যাইনি। মাত্র গেটের সামনে দাঁড়িয়েছি। তবু পুলিশের বাধায় কার্যালয়ের মধ্যে চলে আসতে হয়েছে। আমাদের শান্তিপূর্ণ সমাবেশেও পুলিশের এমন বাধাতেই প্রমান হয় গনতন্ত্রের করুণ দশা।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল হক বলেন, বাগেরহাট জেলায় বিএনপির দুইটি গ্রুপ রয়েছে।তাদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে। তাই অনাকাংখিত পরিস্থিতি এড়াতে তাদের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে এবং কার্যালয়ের মধ্যে কার্যক্রম সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত