পাকিস্তানে জঙ্গি হামলায় ১১ শ্রমিক নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৩, ১৭:১৫ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৪

ফাইল ছবি

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে জঙ্গি হামলায় অন্তত ১১ শ্রমিক নিহত হয়েছেন। রোববার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক বার্তায় এই তথ্য জানিয়েছেন দেশটির তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের উত্তরের নিরাপত্তা ও পুলিশ কর্মকর্তারা বলেছেন, আফগান সীমান্তের কাছের ওয়াজিরিস্তানে একটি নির্মাণ প্রকল্পে শ্রমিকদের বহনকারী ট্রাকে ইম্প্রোভাইজড বিস্ফোরক যন্ত্রের বিস্ফোরণ ঘটানো হয়েছে।

উত্তর ওয়াজিরিস্তানের ডেপুটি কমিশনার রেহান খাট্টাক বলেন, ‘শ্রমিকরা একটি নির্মাণাধীন সেনা চৌকিতে কাজ করছিলেন... শ্রমিকদের বহনকারী একটি গাড়ির নিচে আইইডি বিস্ফোরণ ঘটেছে।’

তবে তাৎক্ষণিকভাবে কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

গত বছর পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এবং সরকারের মধ্যে সাক্ষরিত যুদ্ধবিরতি চুক্তি ভেস্তে যাওয়ার পর থেকে দেশটিতে ইসলামপন্থী জঙ্গিদের পুনরুত্থান ঘটেছে। দেশের বিভিন্ন প্রান্তে প্রায়ই এই জঙ্গিগোষ্ঠীর সদস্যরা হামলা চালাচ্ছে।

তবে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটও (আইএস) দেশটিতে কয়েকটি হামলার দায় স্বীকার করেছে। গত মাসে দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশে একটি ধর্মীয় গোষ্ঠীর রাজনৈতিক সমাবেশে ভয়াবহ বিস্ফোরণ ঘটিয়ে ৪৫ জনকে হত্যার দায় স্বীকার করে এই গোষ্ঠী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত