পাকিস্তানের যেসব ক্রিকেটাররা বিপিএলে খেলার অনুমতি পাননি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৪, ১৪:৩৪ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০০:৪১

পাকিস্তানি তারকা ক্রিকেটার ফখর জামান, ইফতিখার আহমেদ ও মোহাম্মদ হারিস বিপিএলে খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনাপত্তিপত্র (এনওসি) পাননি। ফলে বিপিএলে তাদের খেলা নিয়ে নানা জল্পনা-কল্পনা তৈরি হয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও সুপারের বরাতে এমনটা জানা গেছে।

ফরচুন বরিশালের হয়ে বিপিএলে খেলার কথা রয়েছে ফখর জামানের। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ইফতিখারের, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে পাক পেসার হারিস রউফের। তাছাড়াও বিপিএলে খেলার অনুমতি পেয়েছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। 

এদিকে, আসন্ন পাকিস্তান সুপার লিগ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণে বিপিএলে খেলার অনুমতি পাননি নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। নাসিমের খেলার কথা ছিল কুমিল্লার হয়ে আর হাসনাইন ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে। তাদের সঙ্গে অনাপত্তিপত্র পাননি দুর্দান্ত ঢাকার হয়ে চুক্তি করা সাইম আইয়ুবও।

বিপিএলের সঙ্গে একই দিনে পর্দা উঠছে সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগের দ্বিতীয় আসরের। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দুটিতে অংশ নিতে চার তারকা ক্রিকেটারকে অনাপত্তিপত্র দেয় পিসিবি। অনাপত্তিপত্র পাওয়া পাকিস্তানের চার ক্রিকেটার হচ্ছেন— বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তাদের মধ্যে কেবল পেসার শাহিন আফ্রিদি খেলবেন আমিরাতের টুর্নামেন্টটিতে। বাকি তিন ক্রিকেটার শিগগিরই বিপিএল খেলতে বাংলাদেশে পা রাখবেন। এমনটায় জানিয়েছে সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার রিজওয়ান আগের আসরের মতো এবার খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। এর আগে সিলেট ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা বাবরকে এবার দেখা যাবে সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্সে। এছাড়া এবারের বিপিএলে খুলনা টাইগার্সে নাম লিখিয়েছেন আরেক পাক পেসার ওয়াসিম জুনিয়র।

জিও সুপারের প্রতিবেদনে বলা হয়, গত জুলাইয়ের পর থেকে এরই মধ্যে দুটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে ফেলায় ফখর, ইফতিখার, হারিস এবং সাইম আইয়ুবকেও অনাপত্তিপত্র দেওয়া হয়নি। তবে তাদের বিপিএলে খেলার অনুমতি দেওয়া হতে পারে বলেও গুঞ্জন রয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এই সিরিজ শেষ করেই বিপিএলে খেলতে আসার কথা রয়েছে বাবর ও রিজওয়ানদের।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত