পাকিস্তানকে উড়িয়ে হ্যাটট্রিক জয় ভারতের 

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ০৯:১৯ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৭

৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে কখনোই হারাতে পারেনি পাকিস্তান। সেই ইতিহাস বদলাতে আরও একবার ভারতের বিপক্ষে মাঠে নামে পাকিস্তান। তবে এবারও ইতিহাস বদলাতে পারলো না বাবর আজমের দল। উল্টো ভারী হলো হারের পাল্লা।

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ভারত। এই জয়ে তিন ম্যাচে টানা তিন জয় তুলে নিলো রোহিত শর্মার দল।

শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ব্যাট করতে নেমে ভালো শুরুর পরও ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১৯১ রানে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে অধিনায়ক বাবর সর্বোচ্চ ৫৮ বলে ৫০ রান করেন। ভারতের পক্ষে পক্ষে সিরাজ, হার্দিক পান্ডিয়া, কুলদ্বীপ যাদব ও জাদেজা নেন ২টি করে উইকেট।   

১৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ভারত। দলীয় ২৩ রানে দলে ফেরা শুবমন গিল ১১ বলে ১৬ রান করে আউট হন। এরপর ক্রিজে আসা বিরাট কোহলি সঙ্গে নিয়ে ৫৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন রোহিত। দলীয় ৭৯ রানে ১৮ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে যান কোহলি।

তবে আক্রমণাত্নক ব্যাটিংয়ে অর্ধশতক পূর্ণ করেন রোহিত। সেই সঙ্গে শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে জয়ের ভীত গড়ে দেন তিনি। দলীয় ১৫৬ রানে ৬৩ বলে ৮৬ রান করে আউট হন রোহিত।

এরপর ক্রিজে আসা লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ১৯ ওভার ৩ বল বাকী থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আইয়ার।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত