পহেলা সেপ্টেম্বর হবে  'ছাত্র সমাবেশে'র মধ্য দিয়ে বাঁক বদলের সূচনা: ছাত্রলীগ সভাপতি

  বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ১৩:৪৪ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৭:২৩

আগামী ১ সেপ্টেম্বর আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত 'ছাত্র সমাবেশে'র মধ্য দিয়ে বাঁক বদলের সূচনা হবে বলে মন্তব্য করেছেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।

শনিবার (২৬ আগস্ট) ছাত্রলীগের ‘ছাত্র সমাবেশ’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ সেপ্টেম্বর ‘ছাত্র সমাবেশ’ করার কথা জানিয়েছে ছাত্রলীগ।

সাদ্দাম হোসেন বলেন, ‘আমাদের ছাত্র সমাবেশকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মাঝে উন্মাদনার সৃষ্টি হয়েছে।’১ সেপ্টেম্বর বাঁক বদলের সূচনা হবে মন্তব্য করে ছাত্রলীগ সভাপতি বলেন, আমাদের ছাত্র সমাবেশে সারাদেশ থেকে প্রায় পাঁচ লক্ষাধিক শিক্ষার্থী বন্ধু, তরুণ প্রজন্মের প্রতিনিধিরা আসবেন।

‘এবারের ছাত্র সমাবেশের বিশেষত্ব হলো, এটি হবে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ। আপনারা দেখেছেন আগেও দেশে বহু সভা, সমাবেশ ও জমায়েত হয়েছে। কিন্তু শুধুমাত্র শিক্ষার্থীদের নিয়ে এতবড় সভা আগে হয়নি। এ কারণে আমরা বলছি, ১ সেপ্টেম্বরের ছাত্র সমাবেশ হবে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ।’-যোগ করেন সাদ্দাম হোসেন।

৩১ আগস্ট এই সমাবেশ করার কথা থাকলেও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে তা একদিন পেছানো হয় জানিয়ে সাদ্দাম হোসেন বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ যে শিক্ষার্থীবান্ধব শ্রেষ্ঠ সংগঠন এবং সাধারণ জনসাধারণের সুবিধাকে সর্বাধিক গুরুত্ব দেয় এই সিদ্ধান্ত তারই বহিঃপ্রকাশ।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, ছাত্রলীগের এই সমাবেশ কোনো ধারাবাহিক সাংগঠনিক সমাবেশ নয়। এই ছাত্র সমাবেশ মুক্তিযুদ্ধের পক্ষে, স্মার্ট বাংলাদেশের পক্ষে বাংলাদেশ বৃহৎ ছাত্র জনতার মনের আকাঙক্ষার বহিঃপ্রকাশ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত