পহেলা অক্টোবর ঢাকায় বাংলাদেশ হিন্দু আইন সংস্কার পরিষদের সভা 

  প্রেসবিজ্ঞপ্তি

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৬

আগামী ১ অক্টোবর শনিবার বিকেল ৪ টায় বাংলাদেশ হিন্দু আইন সংস্কার পরিষদের এক সভা অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি ড. ময়না তালুকদার এতে সভাপতিত্ব করবেন। সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক পুলক ঘটক। 
স্থানঃ মণি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্ট ভবন, পুরোনো পল্টন মোর, ঢাকা। 
আলোচ্য সূচীঃ 
১. হিন্দু আইন সংস্কারের লক্ষ্যে অবসরপ্রাপ্ত বিচারপতিবৃন্দ, দেশবরেণ্য আইনজীবীবৃন্দ, জাতীয় পত্রিকার সম্পাদকবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে সংগঠনের একটি জাতীয় উপদেষ্টা পরিষদ গঠন। 
২. ঢাকা মহানগর সম্মেলনের প্রস্তুতি। এ উপলক্ষে বাংলাদেশ পুলিশের অবসরপ্রাপ্ত ভানু লাল দাস, অবসরপ্রাপ্ত ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা লক্ষ্মী রানী বাড়ুই, বিজ্ঞান গবেষক গোকুল কৃষ্ণ পোদ্দার, মতুয়া আন্দোলনের নেতা অমিতাভ মল্লিক, বিশিষ্ট সংগঠক পিন্টু সাহা প্রমুখ ব্যক্তিবর্গ সহযোগে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন। 

.৩. কয়েকটি জেলায় সাংগঠনিক ভ্রমণের (চট্টগ্রাম, খুলনা, যশোর, নোয়াখালী, লক্ষীপুর, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, রাজশাহী, রংপুর, পঞ্চগড়, লালমনির হাট এবং নিলফামারী) প্রস্তাবনা।
৪. লিফলেট ছাপানো এবং দুর্গা পূজোর কয়েকদিন বিভিন্ন পূজা মণ্ডপের গেটে দাঁড়িয়ে লিফলেট বিতরণ।
৫. একটি তিন/চার মাসের কর্মপরিকল্পনা প্রণয়ন। 
৬. সংগঠনের একটি কেন্দ্রীয় কার্যালয় স্থাপন 
৭. সংগঠনের সাম্প্রতিক কর্মকাণ্ড এবং অগ্রগতি মূল্যায়ন।
৮. বিবিধ 

সভা শেষে হিন্দু আইন সংস্কারের দাবিতে একটি সংক্ষিপ্ত মানববন্ধন অনুষ্ঠিত হবে। সভায় যোগদানের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে। ঢাকার বাইরের সদস্যদের অনলাইনে (জুম প্লাটফরমে) যুক্ত করা হবে বলে  সংগঠনের দপ্তর সম্পাদক মিতা রায় চৌধুরী জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত