শহর-বন্দরে চায়ের কাপে চলছে আলোচনার ঝড়

পঞ্চগড়-১ আসনে কে হবেন এবারে এমপি!!

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১৮:২২ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৭:৫১

৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে পঞ্চগড়ে প্রচারণায় ব্যস্ত কর্মী সমর্থকরা। নির্বাচনী প্রচারনার তারিখ ঘোষনার শুরুর দিন থেকেই চলছে স্ব স্ব প্রার্থীর প্রচার প্রচারণা।

রাজনৈতিক অঙ্গনে নানামূখী আলোচনা-সমালোচনার মাঝে ঘোষিত হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে পঞ্চগড়-১ আসনে ক্ষমতাসীন দলের কে পাবেন নৌকা প্রতীক তা নিয়ে জল্পনা-কল্পনাও ছিল তুঙ্গে।

বর্তমান পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান , জেলা আওয়ামীলীগের সহসভাপতি নাঈমুজ্জামান ভূঁইয়া [মুক্তা]ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট ছিল  আলোচনার উচ্চতায়।মনোনয়ন পাওয়ার শেষ দিন পর্যন্ত নিশ্চিত করে কেউ বলতে পারছিলেন না কে পাচ্ছেন নৌকা!। সব আলোচনা ছাপিয়ে কেন্দ্র বিন্দুতে থাকা নাইমুজ্জামান ভূঁইয়া [মুক্তা] পেয়েছেন যান আওয়ামীলীগের মনোনয়ন। নৌকা প্রতীকের প্রার্থী হয়ে মাঠে প্রান্তরে তার প্রচারণা শুরু হয়ে যায়।

এরপর প্রত্যাহারের দিনে সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান তার প্রার্থীতা প্রত্যাহার করেন। এরপর জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সম্রাট শিবিরে বেজে ওঠে বেদনার সুর। তার অনুসারী ও সমর্থকদের মাঝে দেখা দেয় হতাশা। অন্যদিকে দলের সর্বোচ্চ হাইকমান্ডের সর্মথনে নৌকা প্রতীক পেয়ে নাঈমুজ্জামান ভূইঁয়ার [মুক্তা] শিবির ভারী হয়ে ওঠে। নৌকার সমর্থকদের মাঝে বইতে থাকে আনন্দের জোয়ার। নৌকা প্রতীক পেয়ে নাঈমুজ্জামান ভূইয়া [মুক্তা] আরো সাজিয়ে নেন মাঠ। ইউনিয়ন ওয়ার্ড ও পাড়া মহল্লায় নৌকার প্রচরণায় ভরপুর হয়ে ওঠে।

অপরদিকে দলের মনোনয়ন না পাওয়ার পরেও মাঠে অবস্থান করেন মো. আনোয়ার সাদাত সম্রাট। তার প্রতীক ট্রাক মার্কা। এর ফলে হিসাব নিকাশ পাল্টে যায়।দলে কর্মীদের মাঝে দুটি গ্রুপে ভাগ হয়ে পড়ে। তবে কার গ্রুপে কতোটা ভোটার সমর্থকদের সমর্থন আছে তা এখনো নিশ্চিত করে বলা কঠিন। তবে কেউ কেউ বলছেন দলের মনোনয়ন পেয়েছেন নাইমুজ্জামান ভূঁইয়া(মুক্তা) সেটাই আসল কথা। যেহেতু তিনি সরাসরি দলের নৌকা প্রতীক পেয়েছেন।

এছাড়া কেউ কেউ বলছেন যেহেতু আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ‘দলের অন্য কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারে‘ তাতে কোন বাঁধা নাই। তাই নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থীআনোয়ার সাদাত সম্রাট শিবিরেও কর্মী সমর্থক আছে। তার সাথে ও হাড্ডাহড্ডি লড়াই হতে পারে। লড়াইয়ে তাদের দুজনের মধ্যে একজন হবেন সংসদ সদস্য। এদিকে শহর-বন্দর পাড়া মহল্লায় চলছে নানা জল্পনা কল্পনা। মানুষের মাঝে গল্পে রুপ নিয়েছে এবার কে হবে পঞ্চগড়- ১ আসনে এমপি।

এদিকে নির্বাচন অফিস সূত্রে জানা যায়,পঞ্চগড়-১ আসনে মোট ভোটার ৪ লাখ ৩৬ হাজার ১৭৪ ভোট। এর মধ্যে পূরুষ ভোটার ২ লাখ ১৯ হাজার ২০০ শত ও মহিলা ভোটার।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত