পঞ্চগড় জেলা জজ কোর্টে নিয়োগ দুর্নীতির অভিযোগে মানববন্ধন

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১৭:১২ |  আপডেট  : ১০ জুন ২০২৪, ১০:০৭

পঞ্চগড় জেলা জজ আদালতের চাকুরীতে আইনমন্ত্রীর হস্তক্ষেপ বন্ধ এবং স্থানীয় প্রার্থীদের নিয়োগের দাবীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবি সমিতির কার্যালয় চত্বরে পঞ্চগড় জেলা সচেতন আইনজীবিবৃন্দ ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবি আবু বক্কর সিদ্দিক, একেএম আনোয়ারুল ইসলাম খায়ের, মির্জা আমিরুল ইসলাম, আহমেদুল ইসলাম লেলিন, ওবায়দুর রহমান কাজল প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তারা বলেন, জেলা জজ আদালতের বিভিন্ন শুন্য পদে বিভিন্ন সময়ে চাকুরীর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে প্রতিবারই পঞ্চগড়ের মেধাবী শিক্ষার্থীদের বঞ্চিত করে আইনমন্ত্রী আনিসুল হকের সুপারিশে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা সহ চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের চাকুরী দেয়া হয়। চাকুরী হলে কিছু দিনের মধ্যে তারা আবারো বদলি নিয়ে চলে যান। পরে আবারো শুন্য হয় সেসব পদ। তবে সম্প্রতি যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এতে জারিকারক, পরিচ্ছন্নতাকর্মী সহ ২৯টি পদেই পঞ্চগড়ের মেধাবী প্রার্থীদের মূল্যায়ন করতে নিয়োগ কমিটির প্রতি দাবী জানান বক্তারা। সেই সাথে নিয়োগ বিজ্ঞপ্তিতে পঞ্চগড়ের স্থায়ী বাসিন্দা হতে হবে এমন নির্দেশনা উল্লেখের দাবীও করা হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলন করে আইনমন্ত্রীর নগ্ন হস্তক্ষেপ বন্ধ করা হবে।

জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবি আবু বক্কর সিদ্দিক বলেন, অত্যন্ত দুঃখের সাথে আজকের মানবন্ধন করতে বাধ্য হচ্ছি। কারণ ইতিপূর্বে বেশ কয়েকজন জেলা ও দায়রা জজের সময়ে জেলা জজ আদালতে বিভিন্ন পদে নিয়োগ হয়েছিল। সেসময় পঞ্চগড়ের কৃতি ও মেধাবী সন্তানদের বঞ্চিত করে আইনমন্ত্রী আনিসুল হক প্রভাব খাটিয়ে তার এলাকার ব্রাহ্মণবাড়িয়ার লোকজনকে চাকরি দিয়েছেন। এখন ২৯টি পদে একটি নিয়োগ হতে চলেছে। এখন পঞ্চগড়ের দুইটি আসনের সাংসদেরা চুপ রয়েছেন। বর্তমান আইনমন্ত্রীর যে দুর্নীতি, তার যে প্রভাব, তার যে নগ্নতা, তার সেই মুখোশ খুলে দেয়ার জন্য পঞ্চগড়বাসী আজকে এই মানববন্ধনের আয়োজন করেছে। আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি যেন এবারের নিয়োগে পঞ্চগড়ের মেধাবী সন্তানদের নিয়োগ দেয়া হয়।

মানববন্ধনে আইনজীবি, চাকুরী প্রার্থীসহ স্থানীয়রা সহ শতাধিক সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত