পঞ্চগড়ে ১৭ তম অটিজম দিবস পালিত

  পঞ্চগড় প্রতিনিধি  

প্রকাশ: ২ এপ্রিল ২০২৪, ১৯:৪৫ |  আপডেট  : ১৪ এপ্রিল ২০২৪, ১৩:২৫

‘সচেতনতা স্বীকৃত -মূল্যায়ন: শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা’’ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার(০২এপ্রিল) পঞ্চগড়ে ১৭ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। 

বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ, নিউরো ডেভলাপমেন্টাল প্রতিবন্ধী ট্রাস্ট এবং জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক অনিরুদ্ধ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো আবু সাঈদ। সভায় অন্যান্যদের মধ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক এটিএম সানাউল্লাহ নুরী, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. সাফাত বিন শাহ, বীর মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন, উন্নয়ন সংগঠন পরস্পরের নির্বাহী পরিচালক আকতারুন নাহার সাকী, দেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জহিরুল ইসলাম, নারী নেত্রী কেএ দিলখুশা প্রধান বিপ্লবী, সিনিয়র সাংবাদিক শহীদুল ইসলাম শহীদবক্তব্য দেন। সভার শুরুতে শহর সমাজসেবা কর্মকর্তা মো. ওয়ালিউল হক মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

এর আগে জেলা প্রশাসক কার্যালয় এলাকা থেকে প্রতিবন্ধী স্কুলের প্রতিবন্ধী শিশুদের নিয়ে একটি র্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত