পঞ্চগড়ে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরন

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১৮:০৯ |  আপডেট  : ১৫ জুন ২০২৪, ১৬:২১

পঞ্চগড়ে স্বেচ্ছাসেবী সংগঠন রংধনু সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে সোমবার শহরের চৌরঙ্গী মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে দুপুরে দুই ঘন্টাব্যাপী পাঁচশতাধিক পথচারীদের মাঝে শরবত বিতরণ করেন।

উদ্যোক্তারা জানানএই তীব্র গরমে পথচারী, নির্মাণ শ্রমিক ও সকল যানবাহন চালকদের সামান্য তম স্বস্তি দেওয়ার জন্য তাদের এই ব্যতিক্রমী আয়োজন। পথচারী,নির্মাণ শ্রমিক ও যানবাহন চালকদের মাঝে এ শরবত বিতরণ করা হয়। শরবত তৈরির উপকরণের মধ্যে ছিল লেবু, বেল, ট্যাঙ্ক, স্যালাইন, চিয়া সিড়, তকমা, বিট লবণ, চিনি। সম্পূর্ণ নিরাপদ ও স্বাস্থ্যসম্মতভাবে প্রস্তুত এ শরবত। স্বাস্থ্যবিধি মেনে ও রেডিমেড (ওয়ানটাইম) গ্লাাসে করে এ শরবত বিতরণ করেন সংস্থার স্বেচ্ছাসেবীরা।সংস্থার সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার সংক্ষিপ্ত বক্তব্য বলেন, এ বারের মতো তাপদাহ এর আগে কখনও দেখেননি পঞ্চগড়ের মানুষ। চলমান তাপদাহ তাদের কষ্টের পরিমাণ আরও বাড়িয়ে দিয়েছে। তাদের মধ্যে কষ্ট একটু কমিয়ে সাময়িক স্বস্তি ফিরিয়ে দিতে আমাদের এই উদ্যোগ।তীব্র দাবদাহে দেশের পরিস্থিতি দিন দিন কঠোর হচ্ছে। এই গরমে এক গ্লাস ঠান্ডা শরবত যে কতটা স্বস্তির, তা যিনি পান করে, সেই বলতে পারবেন। যারা বাইরে বের হয়, বিশেষ করে শ্রমিকরা তাদের মধ্যে একটু সাময়িক স্বস্তি ফিরিয়ে দিতে আমাদের এই উদ্যোগ। আমরা আমাদের মতো করে চেষ্টা চালিয়া যাচ্ছি।  

আয়োজকদের একজন শহিদুল ইসলাম বলেন, দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর ফলে চারদিকে চলছে নানান হা পিত্যেশ। একটু শীতলতার আশায় মানুষ বেছে নিচ্ছে নানা পন্থা। এমন তাপপ্রবাহে কেউ কেউ আবার বেছে নিচ্ছেন ঠান্ডা শরবত তাঁদের ধারণা, গরমে শরবত মেলে স্বস্তির শীতলতা। সাধারণ পথচারীদেরকে শরবত পান করার কাজে উৎসাহিত করে তরুণ সমাজকে সার্বিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত