পঞ্চগড়ে সোনালি মুরগী,লেবু ও পটলের দাম চড়া

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ১৯:০৯ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৬

 রমজানের শুরুতেই বাজারে গিয়ে মানুষকে গুনতে হচ্ছে বাড়তি অর্থ।সোনালি মুরগী কদিন আগে ৩২০ টাকা কেজি দরে বিক্রি হলে ও সোমবার বেড়ে ৩৪০ টাকায় ঠেকেছে। আগের দামে থেমে আছে বয়লারের দাম। ১২ মার্চ ১ রমজানকে সামনে রেখে পঞ্চগড় বাজারে ঘুরে দেখা যায় মাছের বাজার চড়া। চাষ মাগুড়ের দাম বেড়েছে। প্রতিকেজি রুই মৃগেল ২০০ টাকা থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রাতের সাহরী জন্য মাছ মাংস ও তরিতরকারি সহ ইফতারে পণ্য কিনতে বিকেলে ভীড় দেখা যায় বাজারে।দেখা যায় বয়লার ২০০ টাকা কেজি দরে বিক্রি হলেও কক লেয়ার ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গরুর মাংস ৭৫০ টাকা কেজি দর হলেও খাসি ও ছাগলের মাংসের দাম বাড়তি। প্রতি কেজি এ পণ্যটির দর ৮০০ টাকা থেকে ১১০০ টাকা কেজি।

এদিকে সিদ্ধ খেজুর হিসেবে পরিচিত খেজুর ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অন্য সব খেজুর ৫০০ টাকা থেকে ১০০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে আসা রিপন বলেন‘ সব কিছুর দাম বেশি। খেঁজুর নিতে চাইলাম দেখি দাম বেশি। ওই সিদ্ধ খেঁজুরটাই নিতে হবে। এক ব্যবসায়ি জানা একটি ব্যান্ড্রের খেঁজুর আগে কেনা পড়তো ২৫০ টাকা। এবার সেই খেজুর বিক্রি করতে হচ্ছে ৩৫০ টাকা। কেনা ৩০০ টাকা উপড়ে।মহসিন আলী জানান, সোনালি মুরগীটাই শেষ ভরসা। সেটির ও দাম বেড়ে গেছে। এছাড়াও আলু পেঁয়াজের দাম কি কম। সজিনা ১৮০ ,পটল ১০০ ও করলা ১০০ টাকা কেজি। গরীব মানুষের কষ্ট বেশি।



 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত