পঞ্চগড়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচি ডিজিটাইজেশন সমস্যা সমাধান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০২৪, ১৯:২২ |  আপডেট  : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৮

পঞ্চগড়ে ‘সামাজিক নিরাপত্তা কর্মসূচি ডিজিটাইজেশনে উদ্ভুত সমস্যা ও সমাধানে করণীয়’ শীর্ষক এক সেমিনার মঙ্গলবার (২৫ জুন) শহর সমাজসেবা কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

 পঞ্চগড় শহর সমাজসেবা কার্যালয় এ সেমিনারের আয়োজন করে। শহর সমাজসেবা কর্মকর্তা ওয়ালিউল হকের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন। বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক গোলাম ফারুক। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক অনিরুদ্ধ কুমার রায়। সেমিনারে অন্যান্যের মধ্যে কাউন্সিলর সফিকুল ইসলাম, লুৎফর রহমান, মাজেদুর রহমান চৌধুরী ইরান ও সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ বক্তব্য দেন।

উক্ত সেমিনারে ভাতার টাকা মোবাইলে প্রেরণের পাশাপাশি ক্ষুদে বার্তা প্রেরণ, পিন কোড শ্যায়র না করা, হ্যাকারের পাঠানো ওটিপি শ্যায়ার না করা, নিজস্ব পিন সম্বলিত নিজস্ব মোবাইল ব্যবহারে উদ্ধুদ্ধ করাসহ কতিপয় সুপারিশমালা প্রণয়ন করা হয়। 

ওই সেমিনারে জানানো হয়, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় শহর সমাজসেবী অফিসের আওতায় পঞ্চগড় পৌরসভার বিভিন্ন ভাতাভোগীর সংখ্যা তিন হাজার ৬৩৬ জন। বছরে ব্যয় হচ্ছে দুই কোটি ৮৬ লাখ ৯৪ হাজার ২০০ টাকা।সেমিনারে পৌরসভার সকল নারী পুরুষ কাউন্সিলর, সমাজসেবা অফিসের কর্মকর্তা কর্মচারী ও গণমাধ্যম কর্মী সহ ২২ জন অংশ নেয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত