পঞ্চগড়ে বেআইনী ভাবে ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা তিনজনকে আটক 

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ২ এপ্রিল ২০২৪, ১৯:৩৩ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১০

সরকারী বিধিভঙ্গ করে একটি সেচ্ছাসেবী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানের নামে ভয়ভীতি দেখিয়ে জরিমানা আদায় করার অভিযোগে পঞ্চগড় সদর থানা পুলিশ তিনজনকে আটক করেছে।

পঞ্চগড় এম আর কলেজ রোডস্থ একটি বানিজ্যিক ভবনে বাংলাদেশ কনজুমার রাইটস সোসাইটি নামক একটি ক্রেতা /ভোক্তা প্রতারণা প্রতিরোধকারী জাতীয় সেচ্ছাসেবী প্রতিষ্ঠান নামক সংস্থার কর্মীগন ১ মার্চ মঙ্গলবার সদর উপজেলার গোয়ালঝাড় বাজার,দেবনগড় বাজার সহ তেতুঁলিয়া উপজেলায় হোটেল রেস্তোরায় খাবারের মান যাচাই-বাচাই করার নামে কয়েকটি  হোটেল রেস্তোরায় জরিমানা আদায় করেন।

এসময় কোন ম্যাজিস্ট্রেট বা ভোক্তা অধিকারের কোন কর্মকতা বা পুলিশ না থাকায় বিষয়টি জনমনে সন্দেহের সৃষ্টি করে।এরপর বিষয়টি সামাজিক যোগায়োগ মাধ্যমে  (ফেসবুক) ছড়িয়ে পড়ে। সদর উপজেলার গোয়াল ঝাড় বাজারে হোটেল মালিক নুর আলমের নিকট একটি দুই হাজার টাকার জরিমানার রসিদ ধরিয়ে দেয়। এতে স্থানীয় মানুষের মাঝে সন্দেহ সৃষ্টি হয়। এরপর বিষয়টি পুলিশ ও স্থানীয় গোয়েন্দা সংস্থার কাছে অভিযোগ যায়।
এ নিয়ে মঙ্গলবার রাতে জেলাময় নানা-জল্পনা কল্পনা শুরু হয়ে ওঠে। পঞ্চগড় থানার ডিউটি অফিসার এস আই তাৎক্ষনিক ভাবে জানায়. আটককৃতরা কেউ ম্যাজিস্ট্রেট ,কেউ ভোক্তার এডি ও কর্মকর্তা  ভয়ভীতি দেখিয়ে ভূয়া জরিমানার রসিদ দিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়।

আটককৃতরা হলেন; সাদেকুল ইসলাম পিতা-নুরুল ইসলাম সাং- নিউ মার্কেট পঞ্চগড় সদর, মফিজুল ইসলাম পিতামৃত আব্দুল গফ্ফার সাং- আমতলা থানা বোদা ও আমিনুল ইসলাম পিতামৃত- জসিম উদ্দীন সাং- হেলিপোড সদর. পঞ্চগড়।

 এদিকে জেলার তেতুঁলিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে রাব্বি বলেন ‘ ওরা আমাকে বলেছেন আমরা বাজার দেখবো‘ আমি বললাম ঠিক আছে। এরপর শুনলাম তারা জরিমানা আদায় করেছে। তারা এটা কখনো করতে পারেনা ‘ জরিমানা করতে হলে অবশ্যই নির্বাহী ম্যাজিস্ট্রেট লাগবে। আমিও তো একজন নিবার্হী ম্যাজিস্ট্রেট। আমি তো জানি। পরে সাদেকুল ইসলাম কে বললাম তিনি বললেন ২/১ টি দোকানে জরিমানা করেছি। তাদের আসতে বললাম উনি বললেন ‘ আমি থানায় আটক আছি।

এদিকে আটকের বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন ‘আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত