পঞ্চগড়ে বাংলা নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ২০:১১ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ২০:২৫

বাংলা নববর্ষ ১৪৩১ কে বরণ করলো পঞ্চগড় জেলা প্রশাসন সহ সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন।এ উপলক্ষে জেলায় ঐতিহ্যবাহি বাংলা সাংষ্কৃতির চর্চাকে আরো সুদৃঢ় করতে ছিল পান্তা ভাত উৎসব, লাঠিখেলা, হাডুডু খেলা, বানর খেলা , বৈশাখী মেলা ও কারুপন্য প্রদর্শনী ।

বাংলা নববর্ষ পালনে রবিবার সকাল ৯ টায় পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য বিশাল মঙ্গলল শোভা যাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর কালেক্টরেট করতোয়া শিক্ষা নিকেতন চত্বরে শিশু আনন্দ মেলা অনুষ্ঠিত হয়। এরপর সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভা শেষে নাচ, গান আবৃতি পরিবেশন করা হয়।

পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভ’ঁইয়া মুক্তা, নারী সংসদ সদস্য (সংরক্ষিত) রেজিয়া ইসলাম, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান শেখ, পৌর মেয়র জাকিয়া খাতুন, সিভিল সার্জন ডা. মোঃ মোস্তফা জামান চৌধুরী ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক , পেশাজীবী সংগঠন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক/ শিক্ষার্থীরা মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন।এছাড়া নাট্য সংগঠন ভূমিজ মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহন করেন। পাশাপাশি তারা পান্তা ভাত উৎসব সহ সাংষ্কৃতিক অনুষ্ঠান সহ  নাটকের আয়োজন করে। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত