পঞ্চগড়ে তিন উপজেলা পরিষদ চেয়ারম্যান পরাজিত

  কামরুল ইসলাম কামু

প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:০০ |  আপডেট  : ২০ মে ২০২৪, ১১:১১

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চগড় জেলার তিনটি উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ন ভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটার উপস্থিতি কম।
পঞ্চগড়ে সদর, তেতুঁলিয়া ও আটোয়ারী উপজেলায় প্রথম ধাপের এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে আইনশৃঙ্খলা বাহিনীর টহল ছিল চোখে পড়ার মতো। কঠোর নিরাপত্তার মধ্যে জেলার সব ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলায় ৭৮ টি,ভোট কেন্দ্র মোট ভোটার পূরুষ একলাখ ১৪ হাজার ২৪২ জন ও মহিলা ভোটার এক লাখ ১২ হাজার ৫৪জন। তেতুঁলিয়া উপজেলায় ৩৭ টি ভোট কেন্দ্র পুরুষ ভোটার ৫২ হাজার ৩৬৭ ভোট, মহিলা ভোটার ৫২ হাজার ৪৪৭ জন ও আটোয়ারী উপজেলায় ৩৭টি ভোট কেন্দ্রে পুরুষ ভোটার ৫৬ হাজার ২৬০ জন ও মহিলা ভোটার ৫৫ হাজার ৫০২ জন।
সদর উপজেলায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি এ এস মোঃ শাহনেওয়াজ প্রধান (শুভ) (প্রতীক ঘোড়া) ৩১৯৯৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম (প্রতীক মোটর সাইকেল) পেয়েছেন ১৫৩২৭ ভোট। তেতুঁলিয়ায় উপজেলায় নির্দলীয় প্রার্থী মোঃ নিজাম উদ্দীন খান (প্রতীক মোটর সাইকেল) ৩৬৮৪০ পেয়ে বেসরকারী ভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পদত্যাগ করা বিএনপি কর্মী পেয়েছেন মোঃ মুক্তারুল হক মুকু (ঘোড়া প্রতীক) ১১৮৬৬ ভোট । এবং আটোয়ারী উপজেলায় উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান (প্রতীক ঘোড়া) বেসরকারী ভাবে ৩০৭৬১ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বর্তমান চেয়ারম্যান ও উপেজলা আওয়ামীলীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম পেয়েছেন ২৫৮৮৭ ভোট।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত