পঞ্চগড়ে কমেছে চালের দাম   ডিমের হালি ৪৮ টাকা

  পঞ্চগড় প্রতিনিধি  

প্রকাশ: ১ জুন ২০২৪, ১৬:৩০ |  আপডেট  : ৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৯

পঞ্চগড়ে চালের দাম কমছে, কমেনি চিনি ,ডাল সহ বেশ কিছু নিত্যপণ্যের দাম। পেঁয়াজ ও আলুর বাজারে অস্বস্তি কমেনি আদা রসুনের দাম। মাছের বাজার বেশ চড়া , বয়লারের দাম না বাড়লেও দেশি সহ অন্য সব মুরগীর দাম নাগালের বাইরে।ডিমের বাজার আকাশ ছোঁয়া।

পঞ্চগড়ের হাট-বাজারে এখন বোরো কেনাবেচার ধূম পড়েছে। সদর উপজেলার ফুটকীবাড়ি ও ঝলইহাট গিয়ে দেখা যায় নতুন বোরো ধান বিক্রি হচ্ছে ৮০০ টাকা থেকে ৯০০ টাকা প্রতিমন।

পঞ্চগড় বাজার ঘুরে দেখা গেছে প্রতি  ৫০ কেজি বস্তা মিনিকেটে কমেছে ৩০৭০ টাকা থেকে ৩০৮০ টাকা। প্রতি ৫০কেজি বস্তা আঠাইশ ২৬৫০ থেকে ২৭০০ টাকা। নাজির শাইল ২৫ কেজির বস্তা ১৯০০ টাকা। উনত্রিশ ৫০ কেজি বস্তা ২৫০০ টাকা থেকে ২৫৭০ টাকা ।

পঞ্চগড় বাজারের চাল ব্যবসায়ি আব্দুল খালেক জানান, মিনিকেট ৫০ কেজির বস্তা ৩৬০০ টাকা, আঠাইশ ৫০ কেজির বস্তা ২৮০০ থেকে ২৯৫০ টাকায় বিক্রি হয়েছে। তবে ¯র্^ণপারি ও গুঠি চাল বাজারে নাই বললে চলে। বাজারের খুচরা ব্যবসায়ি আইজুল জানান , সব ধরনের চালে কেজি প্রতি কমেছে ৫ টাকা।

এদিকে সরজমিনে সবজির আড়তে গিয়ে দেখা যায় পেঁয়াজ  প্রতিকেজি ৭০ টাকায় বিক্রি হচ্ছে। ব্যবসায়িরা দাম বাড়ার কারন বলতে পারছেনা। আলুর দাম আকাশ ছোঁয়া। পাইকারিতে কাডিনাল আলু ৪৮ টাকা ও খুচরা বাজারে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আদা ও রসুনের দাম কমেনি। এ পন্যটির দাম এক রকম। ২৪০ টাকা থেকে ২৮০ টাকা কেজি।কমেনি সোনালি মুরগীর দাম। প্রতিকেজি সোনালি মুরগী এখনো ৩৩০ টাকা কেজি ও লেয়ার ৩০০ টাকা। দেশি মুরগী ৫৫০ টাকা কেজিও বয়লার ২০০ টাকেজি। মাছের বাজার হঠাৎ চড়া। ছোঠ সব ধরনের মাছ ৮০০ টাকা ও বড় সাইজের মৃগেল ,কাতলা  ও রুই ২৪০ টাকা থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

পঞ্চগড় বাজারে এখনো কমছেনা ডিমের দাম । এই পণ্যটির দাম প্রায় এক মাস থেকে চড়া। ৩৬ থেকে ৩৮ টাকা হালি বিক্রি হতে থাকলে হঠাৎ করেই ৪৮ টাকায় গিয়ে থেমে আছে। বাজারের খুচরা ব্যবসায়িরা বাড়তি দামের বিষয়ে কিছুই বলতে পারেনা।এছাড়া সবজির বাজারে একটু দাম কমলেও তা এখনো হাতের নাগালে আসেনি। কোন সবজি ৩০ টাকা থেকে ৫০ টাকার নীচে পাওয়া যাচ্ছে না। পাশাপাশি কমেনি সয়াবিন, মুসুর ডাল ,চিনি সহ মুদি পন্যের দাম। চিনি এখনো ১৪০ ,মসুর ডাল ১১০ থেকে ১৪০ ও প্যাকেটজাত সয়াবিন তেল ১৬৭ টাকায় বিক্রি হচ্ছে। কমেনি গরু ও খাসির মাংসের দাম।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত