পঞ্চগড়ে এক উপজেলা কৃষি কর্মকর্তার বিরুদ্ধে দুদুকের তদন্ত অনুষ্ঠিত

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ১৬:৫২ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯

পঞ্চগড়ের বোদার সাবেক উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন অর রশিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর তদন্ত অনুষ্ঠিত। তার বিরুদ্ধে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির সাড়ে ১৮ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঠাকুরগাঁওয়ের উপ-পরিচালক তাহাসিন মুনাবিল হক। গত ১০ জুলাই বোদা উপজেলা কৃষি অফিসে অভিযান চালায় দুদকের একটি এনফোর্সমেন্ট টিম।অভিযুক্ত সাবেক এই কৃষি কর্মকর্তা বর্তমান পঞ্চগড় হর্টিকালচার সেন্টারে সিনিয়র হর্টিকালচারিস্ট হিসেবে কর্মরত আছেন।

 এদিকে দুদক জানিয়েছে, বোদা উপজেলার সাবেক কৃষি কর্মকর্তা আল মামুন অর রশিদ কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির জন্য বরাদ্দকৃত ১৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে গ্রহণপূর্বক আত্মসাৎ করেছেন। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। দুদক টিম ওই দপ্তর এবং সংশ্লিষ্ট ব্যাংক হতে রেকর্ডপত্র সংগ্রহ করে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে।এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত আল মামুন অর রশিদের মুঠোফোনে কল করলেও তিনি বলেন আমার (তৎকালিন) অফিসের একজন কর্মচারি দীর্ঘদিন ধরে আমার বিরুদ্ধে নানা রকম মিথ্যা অভিযোগ করে আসছিল। 

পঞ্চগড় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন বলেন, যতটুকু শুনেছি ২০২১ সালের দিকে বোদা উপজেলা কৃষি অফিসের এক কর্মচারী কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করায় তাকে বদলি করা হয়। ওই কর্মচারীই নাকি সংক্ষুব্ধ হয়ে দুদকে অভিযোগ করেছে। তবে অভিযোগের সত্যতা মিললে দুদক অবশ্যই ব্যবস্থা নিবেন। এবিষয়ে তাহাসিন মুনাবিল হক বলেন, সংগ্রহকৃত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তীতে কমিশন বরাবর দাখিল করা হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত