তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নতুন ইসি আনিছুর রহমান

নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার চেষ্টা করব  

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৯:১৬ |  আপডেট  : ২১ মার্চ ২০২৪, ২৩:২১

নতুন নির্বাচন কমিশনে (ইসি) নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক জ্বালানি সচিব মো. আনিছুর রহমান। শনিবার বিকেলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমি যে রকমভাবে কাজ করে এসেছি, সেভাবেই করব। আইন-বিধি অনুযায়ী, সংবিধান আমাকে যেটুকু ক্ষমতা দিয়েছে, সেগুলো নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করব।

জাতির তো অনেক প্রত্যাশা এবারের নির্বাচন কমিশনের কাছে এবং অনেক চ্যালেঞ্জও রয়েছে এবারের নির্বাচন কমিশনের ওপর, সেটি কীভাবে বিবেচনা করবেন, সে প্রশ্নে নতুন ইসি বলেন, সেটা আসলে আমরা আগে বসি, এরপর আমরা আলাপ-আলোচনা করব, আমাদের সামনে কী আছে, কী করতে হবে, এককভাবে তো আর কমিশন না, সবাই মিলে। আমার এককভাবে বলাটা মনে হয় ঠিক হবে না।
 
তিনি বলেন, নতুন কমিশন গঠন হল, আমাদের শপথ হবে। আমরা বসব। নিজেদের মধ্যে আলাপ-আলোচনা হবে, কী আমাদের সামনে আছে অপেক্ষমান। কীসে গুরুত্ব দেওয়া হবে, সেগুলো আমারা দেখে এরপরে বলাটা ঠিক হবে। এই মুহূর্তে এটুকুই বলতে পারি।

শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সাবেক সচিব কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে নতুন নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন জারি করা হয়। 

বাকি তিন নির্বাচন কমিশনার হলেন, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর।

সবশেষ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন কাজী হাবিবুল আউয়াল। আহসান হাবিব খান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান ছিলেন।

আনিছুর রহমান মন্ত্রিপরিষদ বিভাগ, স্থানীয় সরকার বিভাগ, অর্থ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সহকারী সচিব/সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। উপসচিব হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগে দায়িত্ব পালন করেন। যুগ্ম-সচিব পদে পদোন্নতি প্রাপ্তির পর তিনি স্থানীয় সরকার বিভাগ ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরে অতিরিক্ত সচিব হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের দায়িত্বে ছিলেন।

সবশেষ আনিছুর রহমান জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব ছিলেন। এর আগে তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত