নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, আর ভয় দেখায় মির্জা ফখরুল: ওবায়দুল কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩৪ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৪:৫৫

নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, আর ভয় দেখায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল; এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, দলটির (বিএনপি) আচরণে মনে হয় এজেন্সি হিসেবে নিয়োগ পেয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে কেরাণীগঞ্জে ঢাকা জেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কেউ শুনে না। আর আওয়ামী লীগ কারও নিষেধাজ্ঞার পরোয়া করে না। আওয়ামী লীগ সরকার কেবল দেশের সংবিধানের পরোয়া করে।

কিছুদিন ধরে লক্ষ্য করছি মির্জা ফখরুল শুধু কাঁদছেন। কেঁদে কেঁদে বুক ভাসাচ্ছেন। অথচ ক্ষমতায় থাকতে কত বুক ভারি করেছেন। আরো কান্না আছে। কাঁদতে কাঁদতে বুক ভাসিয়ে ফেলবেন, তবু আপনাদের ক্ষমা নাই। 

সেতুমন্ত্রী বলেন,  মির্জা আব্বাস সাহেব যতই ক্ষমতার স্বপ্ন দেখেন বেলুন চুপসে যাবে। ধমক দেন নিষেধাজ্ঞার। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ভয় দেখায় মির্জা ফখরুল। ভয় দেখানোর এজেন্সি নিয়েছে মির্জা ফখরুল। 

ফিলিস্তিনের জন্য তো ইসরাইলকে নিষেধাজ্ঞা দেয়া হয় না। সুদান, সোমালিয়ায়, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ তো বন্ধ হয়নি। নিষেধাজ্ঞা কেউ শোনে না। জাতিসংঘকেও অবজ্ঞা করছে অনেক দেশ।

আওয়ামী লীগ কারো নিষেধাজ্ঞার পরোয়া করে না জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ পরোয়া করে সংবিধান। আমরা কোনো দেশের নিষেধাজ্ঞা মানবো না। নিষেধাজ্ঞা দিয়ে শেখ হাসিনার বাংলাদেশকে দমানো যাবে না। জোরদার খেলা হবে। লাল সবুজ পাতাকা হাতে শেখ হাসিনার নেতৃত্বে বিজয় মিছিল চলবে।

বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম। অথচ ৪৮ মিনিটও আন্দোলনে দাঁড়াতে পারেনি। অসুস্থতার চেয়ে তাকে নিয়ে রাজনীতি করেছে বেশি বিএনপি বলে জানান ওবায়দুল কাদের। 

২০০১ সাল ভুলে যান। আওয়ামী লীগের কোনো কর্মীর গায়ে আঘাত এলে পাল্টা আঘাত হবে। কোনো অবস্থাতেই ছাড় নয়। শুধু ঢাকা নয় বাংলাদেশ কার দখলে থাকে দেখা যাবে বলেও হুঁশিয়ারি দেন উচ্চারণ করেন ওবায়দুল কাদের। 

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবেই কেরাণীগঞ্জে শান্তি ও উন্নয়ন সমাবেশ করে ঢাকা জেলা আওয়ামী লীগ। বৈরি আবহাওয়ার মাঝে এ কর্মসূচিতে যোগ দেন ঢাকা জেলা আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড, থানা ও ইউনিয়নের কর্মীরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত