নিষিদ্ধ জাল ও মাছসহ আটক ৩৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১৬:৫৪ |  আপডেট  : ১০ জুন ২০২৪, ১৪:৫৭

গত ২৪ ঘণ্টায় নৌ পুলিশের চলমান বিভিন্ন অভিযানে বিপুল পরিমাণে নিষিদ্ধ ঘোষিত অবৈধ জাল, মাছ ও মাছের পোনা জব্দসহ ৩৩ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে নৌ পুলিশ সদর দপ্তর পুলিশ সুপার (মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নৌ পুলিশের বিভিন্ন অভিযানে এবং মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মোট এক কোটি ২২ লাখ ১১ হাজার ৬৮৫ মিটার অবৈধ জাল, এক হাজার ৩২৯ কেজি মাছ এবং বিভিন্ন প্রজাতির এক লাখ ৫২ হাজার ৫০০ পিস বাগদা রেনু পোনা জব্দ করা হয়। 

নৌ পুলিশের সারাদিনের অভিযানে অবৈধভাবে মাছ ধরার কাজে নিয়োজিত আটটি নৌকা এবং তিনটি ট্রলার জব্দ করা হয়। এছাড়া, বৈধ কাগজপত্র না পাওয়ায় একটি বাল্কহেড আটক করা হয়। এসব অভিযানে আটক ৩৩ জন আসামির মধ্যে নয়জনের বিরুদ্ধে আটটি মৎস্য মামলা ও এক জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। নয়জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকায় খালাস দেওয়া হয়। এছাড়া, এক কেজি গাঁজাসহ একজনকে আটক করেন ঢাকা অঞ্চলের করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা।

জব্দ করা এসব অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া, মাছ এতিমখানায় বিতরণ এবং মাছের রেনু পোনা পানিতে অবমুক্ত করা হয়।

সা/ই

 

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত