নির্বাচন বর্জনের আহ্বান - গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ জানুয়ারি ২০২৪, ১৩:২৩ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৬:০৯

আগামী ৭ জানুয়ারি নির্বাচন সম্পূর্ণ অবৈধ আখ‌্যা দি‌য়ে দে‌শের মানুষ‌কে নির্বাচন বর্জনের আহ্বান জানি‌য়ে‌ছে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সোমবার (১ জানুয়া‌রি) জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে নির্বাচন বর্জন নি‌য়ে অসহযোগ আন্দোলন থে‌কে এ আহ্বান জানায় গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতা বলেন, আগামী ৭ জানুয়ারি নির্বাচনের নামে তামাশার আয়োজন করা হয়েছে। তা সম্পূর্ণরূপে অবৈধ। গণতন্ত্র, ভোটাধিকার ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে চলমান যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের চূড়ান্ত রূপে জনগণকে প্রহসনের নির্বাচন বর্জনের জন্য আহ্বান জানাচ্ছি। 

এই আন্দোলন আরও জোরদার ও তীব্র করে সরকারের পদত্যাগ নিশ্চিত করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের মাধ্যমে নির্বাচন ব্যবস্থাকে জনবান্ধব করতে ঢেলে সাজাতে হবে।

অসহযোগ আন্দোলন থে‌কে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি দে‌শের জনগ‌ণের প্রতি পাঁচ‌টি দা‌বি তু‌লে ধ‌রে‌ছে।

১) ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে গণ-আন্দোলনে শরিক হোন।

২) প্রায় ৪২ লাখ মিথ্যা ও গায়েবি মামলায় রাজনৈতিক নেতাকর্মীসহ অভিযুক্তগণ মামলায় হাজিরা দেওয়া থেকে বিরত থাকুন।

৩) মুক্তিযুদ্ধের মূল চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সমাজিক সুবিচার বাস্তবায়নে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় এই নির্বাচন ভোট গ্রহনে নিযুক্ত কর্মকর্তা কর্মচারীগণ দায়িত্ব পালনে বিরত থাকুন।

৪) সরকারের সকল প্রকার ট্যাক্স, খাজনা, ইউটিলিটি বিল ও অন্যান্য প্রদেয় স্থগিত রাখুন এবং তেল, গ্যাস ও বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি রোধে দেশ বাঁচাতে কঠোর আন্দোলন গড়ে তুলুন।

৫) ইসলামী ব্যাংকসহ সকল ব্যাংক থেকে ১.৫ লাখ কোটি টাকা লোপাট ও ঋণখেলাপিদের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলুন এবং ব্যাংকগুলো সরকারের লুটপাটের অন্যতম মাধ্যম বিধায় ব্যাংকে লেনদেন যথাসম্ভব এড়িয়ে চলুন।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত