নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য এ বছরের সেরা কৌতুক: মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১০ |  আপডেট  : ৫ মে ২০২৪, ২১:১৮

 নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য এ বছরের সেরা কৌতুক বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- এত ভালো ভালো নির্বাচন করি, তারপরেও বিদেশিরা বলে নির্বাচন নাকি ভালো হয় না। তার এ বক্তব্য- এ বছরের সেরা কৌতুক। শেখ হাসিনা ভালো নির্বাচন করে, আওয়ামী লীগ ভালো নির্বাচন করে। এ কথা ঘোড়া শুনলেও হাসে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার জনগণকে বোকা বানাতে চায়। দেশের স্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থাসহ সবকিছুই এই সরকার ধ্বংস করেছে। আজ দ্রব্যমূল্যের এত ঊর্ধ্বগতিতে মানুষের ঘরে চাল নাই, ডাল নাই, তেল নাই। এই দিকে সরকারের কোনো খেয়াল নাই, সরকারের খেয়াল একটাই কীভাবে ক্ষমতায় যেতে হবে। এই দেশকে শোষণ করতে হবে। এটা পরিষ্কার যে, সরকার রাষ্ট্র চালাতে সম্পূর্ণভাবে ব্যর্থ। দানবীয় এই সরকারের হাত থেকে মুক্তি পেতে এখনই সবাইকে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আগামী নির্বাচনে বিরোধী দল তথা বিএনপি নেতারা যাতে নির্বাচনে অংশ নিতে না পারে সেজন্য মিথ্যা মামলা দিয়ে তড়িঘড়ি করে সাজা দেওয়া হচ্ছে। কিন্তু মামলা ও সাজা দিয়ে এই আন্দোলন দমিয়ে রাখা যাবে না। দেশের জনগণ সরকারের বিরুদ্ধে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে পেতে মাঠে নেমেছে। আজ আমরা রাস্তায় নেমেছি এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে। কারণ তারা পুরো রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে।

তিনি বলেন, প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে, যেভাবে পার বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দাও। তাদের গ্রেপ্তার করে দ্রুত আইনে সাজার ব্যবস্থা কর। 

ফখরুল বলেন, তাই অবিলম্বে এই সরকারকে বলব, সংসদকে ভেঙে দিন। নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। কিন্তু তারা জানেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলে তারা ১০টি আসনও পাবে না। এ কারণে তারা আবারও দলীয় সরকারের অধীনে অবৈধভাবে নির্বাচন করতে চায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত