নির্বাচনী বৈঠকের সময় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ০৭:৫০ |  আপডেট  : ২৮ মার্চ ২০২৪, ১২:৪৫

ব্রিটিশ পার্লামেন্টর সদস্য ডেভিড অ্যামেস পূর্ব লন্ডনে তার নির্বাচনী এলাকায় ছুরিকাঘাতে নিহত হয়েছেন। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এই এমপিকে হত্যার সাথে জড়িত থাকার সন্দেহে ২৫ বছর বয়সী এক যুবককে আটক করেছে পুলিশ।

অ্যাসেক্সের পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি জানিয়েছে, অ্যাসেক্সের সাউথহেন্ড ওয়েস্টের জনপ্রতিনিধি ৬৯ বছর বয়সী অ্যামেস শুক্রবার দুপুরে লে-অন-সি মেথোডিস্ট গির্জায় ভোটারদের সঙ্গে বৈঠক করার সময় এক ব্যক্তির ছুরি হামলার শিকার হন।  দুপুর ১২টা ৫ মিনিটের দিকে পুলিশ হামলার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এমপি ডেভিড অ্যামেসকে আহত অবস্থায় পায়। সঙ্গে সঙ্গে জরুরি চিকিৎসা দেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।

পুলিশ বলছে, অ্যামেসের হত্যাকারী সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাস্থল থেকে তারা একটি ছুরি উদ্ধার করেছে। তবে কেন এই হত্যাকাণ্ড ঘটেছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু বলেনি ব্রিটিশ পুলিশ।

অ্যামেস ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির হয়ে গত চার দশক ধরে এমপির দায়িত্ব পালন করছিলেন। তার প্রতি শ্রদ্ধা জানাতে পার্লামেন্টে পতাকা অর্ধনমিত রাখা হচ্ছে।

এর আগে ২০১৬ সালে ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির বাইরে নিহত হয়েছিলেন লেবার পার্টির এমপি জে কক্স। সেখানকার নির্বাচনী এলাকায় একটি বৈঠক করার কথা ছিল তার।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত