নির্বাচনী ইশতেহারে নতুন কর্মসংস্থান সৃষ্টিতে জোর বিজেপির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ১৫:২০ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৬:২৫

নয়াদিল্লিতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তার ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির ইশতেহার প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার (১৪ এপ্রিল) নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর সাথে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, দলের সভাপতি জেপি নাড্ডা এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ও বিজেপির অন্যান্য মন্ত্রীরাও উপস্থিত ছিলেন।

এই ইশতেহারে অন্যান্য অনেক বিষয়ের মধ্যে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের মতোই ভারতজুড়ে নাগরিকত্ব আইন সিএএ বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়েছে দলটি।

বাংলা নববর্ষের প্রথম দিন রোববার (১৪ এপ্রিল) দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত দলের ‘সংকল্প পত্র’ নামে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে ‘শক্তিশালী ভারত’ গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

নরেন্দ্র মোদি বলেন, তাদের নির্বাচনী ইশতেহারে ‘বিকশিত ভারত’ এর চারটি স্তম্ভের উপর জোর দেওয়া হয়েছে। সেগুলো হলো: নারী শক্তি, তরুণ শক্তি, কৃষক এবং দরিদ্র জনগণ।

“আমাদের নির্বাচনী ইশতেহারে সম্মানজনক জীবন, উন্নত জীবন, এবং অধিক সুযোগ-সুবিধার পাশপাশি উন্নত সুযোগ-সুবিধার উপর মনযোগ দেওয়া হয়েছে।

আগামী ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। সাত দফায় এ ভোটগ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত