‘নির্বাচনি প্রচারণায় রাষ্ট্রীয় প্রটোকল নেননি শেখ হাসিনা’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৫ জানুয়ারি ২০২৪, ১৯:০৩ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৬:২০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র বাকি একদিন। রোববার (৭ জানুয়ারি) দেশের ২৯৯ আসনে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচন ঘিরে সারা দেশে দলের প্রচার-প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোথাও সরাসরি গিয়ে জনসভা করেছেন, আবার কোথাও ভার্চুয়ালি জনসভা করেছেন তিনি। নৌকায় ভোট চেয়ে আবারও সেবা করার সুযোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, গত ১৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনি প্রচারণা শুরু হয়ে আজ (শুক্রবার) সকাল ৮টায় শেষ হয়েছে। এই নির্বাচনি প্রচারণায় কোনো রাষ্ট্রীয় প্রটোকল গ্রহণ করেননি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ফ্ল্যাগ ব্যবহার না করে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে নির্বাচনি জনসভায় অংশগ্রহণ করেছেন শেখ হাসিনা। শুক্রবার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কমনওয়েলথ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে কাদের এ কথা বলেন।

তিনি বলেন, গত ২০ ডিসেম্বর শেখ হাসিনা সিলেটে হযরত শাহজালাল (রা.) ও হযরত শাহ পরান (রা.)-এর মাজার জিয়ারতের পর আওয়ামী লীগের প্রথম বিভাগীয় জনসভায় সরাসরি অংশগ্রহণ করেন। এরপর তিনি রংপুর, বরিশাল, গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকা, ফরিদপুর ও নারায়ণগঞ্জে আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় সরাসরি অংশ নিয়েছেন। পাশাপাশি তিনি ২৩ জেলায় ভার্চুয়াল নির্বাচনি জনসভায় অংশগ্রহণ করেছেন।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বাংলাদেশের মানুষের কাছে নির্বাচন হলো উৎসব, গণতন্ত্রের উৎসব। এবারও তার ব্যতিক্রম হয়নি। তীব্র শীত উপেক্ষা করে জনগণ নির্বাচনকে স্বাগত জানিয়ে প্রচার-প্রচারণায় অংশ নিয়েছে।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত