নিম্ন আদালত চলবে বেলা আড়াইটা পর্যন্ত 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ২০:১৭ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৩

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং যানজট নিরসনে সরকারি অফিসের সময় নির্ধারণের পর অধস্তন আদালতের কার্যক্রমেও পরিবর্তন এসেছে।মঙ্গলবার (২৩ আগস্ট) এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ আগস্ট অধস্তন আদালতের কোর্ট ও অফিসের সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

কোর্টের সময়সূচি: রোববার থেকে বৃহস্পতিবার সাড়ে ৮টা থেকে আড়াইটা পর্যন্ত কোর্টের কার্যক্রম চলবে। তবে ১২টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে।

অফিসের সময়সূচি: রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। বেলা ১২টা ৪৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত বিরতি চলবে।

এর আগে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং যানজট নিরসনে আগামীকাল বুধবার (২৪ আগস্ট) থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২২ আগস্ট) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষ থেকে মন্ত্রী ও সংশ্লিষ্টরা এ বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সব সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলো সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এতদিন সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলোর সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্ধারিত ছিল। তবে রমজান মাসে অফিস সময় সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত থাকে।

সম্প্রতি বৈশ্বিক জ্বালানি সঙ্কটের কারণে তেলের দাম বৃদ্ধি এবং কৃচ্ছ্রতা সাধনের জন্য অফিস সময় কমানোর উদ্যোগ নেওয়া হয়। মন্ত্রিপরিষদ সচিব বলেন, এতে বিদ্যুৎ সাশ্রয় হবে এবং একই সঙ্গে ট্রাফিক জ্যামও একটা ডিস্ট্রিবিউটেড হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে, সব সরকারি অফিসে কোথাও কোনো পর্দা টাঙানো থাকবে না। এগুলো তুলে লাইট যতসম্ভব কম লাগলে যতটুকু চলবে এবং এয়ারকুলারও যথাসম্ভব কম ব্যবহার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত