নিম্ন আদালত চলবে অর্ধেক জনবলে, প্রজ্ঞাপন জারি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ১১:২৭ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৩:১০

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে নিম্ন আদালত চলবে বলে নির্দেশনা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। সোমবার (২৪ জানুয়ারি) প্রধান বিচারপতির নির্দেশক্রমে এ বিজ্ঞপ্তি জারি করে কোর্ট প্রশাসন। 

রেজিস্ট্রার জেনারেল আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনা অনুযায়ী, আজ ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল অধস্তন আদালত বা ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সকল প্রকার কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের সার্বিক অবস্থার অবনতি হওয়ায় এবং উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় প্রধান বিচারপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সাথে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন। 

এর আগে গতকাল ২৩ জানুয়ারি দেশের সকল সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সব অফিস অর্ধেক কর্মকর্তা-কর্মচারী দিয়ে পরিচালনার সিদ্ধান্ত জানায় মন্ত্রিপরিষদ বিভাগ। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত