নিজেই গাড়ি চালিয়ে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সেই সেতু পরিদর্শন করলেন পুতিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ ডিসেম্বর ২০২২, ১১:১৫ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১০:৪২

ক্রিমিয়ার সঙ্গে রাশিয়ার একমাত্র সংযোগ স্থাপনকারী সেই গুরুত্বপূর্ণ সেতুটি ওপর দিয়ে সোমবার নিজে গাড়ি চালিয়ে পার হলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

প্রায় দুই মাস আগে গত ৮ অক্টোবর সেতুটিতে ভয়াবহ বিস্ফোরণে আংশিকভাবে ধসে পড়ে। এতে নিহত হয় অন্তত তিন জন। ওই বিস্ফোরণের ঘটনাকে মস্কোর জন্য একটি বড় আঘাত হিসেবে দেখা হচ্ছিল।সোমবার (৫ ডিসেম্বর) এটি পরিদর্শনে যান পুতিন। পুতিন নিজেই একটি মার্সিডিস চালিয়ে নিজেই এ সেতু পার হন। খবর রয়টার্সের।

পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত হওয়ার পর সেতুটির মেরামতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গেও কথা বলেন পুতিন।সেতুটির আনুষ্ঠানিক নাম কের্চ ব্রিজ হলেও ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়ার সংযোগ স্থাপন করায় এটি ক্রিমিয়া সেতু নামেও পরিচিত।

রুশ প্রেসিডেন্টের দফতর ক্রেমলিনের প্রকাশিত ছবিতে পুতিনকে সেতুর ওপর দাঁড়িয়ে কথা বলতে দেখা গেছে। একটি ভিডিওতে পুতিনকে সেতুতে হাঁটতে দেখা গেছে।

রাশিয়ার সঙ্গে ক্রিমিয়া সংযোগ সেতুতে গত ৮ অক্টোবর স্থানীয় সময় ভোরে প্রচণ্ড বিস্ফোরণ হয়। এতে সেতুর একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’হিসেবে দেখছে রাশিয়া।

সংযোগ সেতুটির আনুষ্ঠানিক নাম কের্চ ব্রিজ হলেও ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়ার সংযোগ স্থাপন করায় এটি ক্রিমিয়া সেতু নামেও পরিচিত। এটি দক্ষিণ ইউক্রেনে রুশ বাহিনীর গুরুত্বপূর্ণ সরবরাহ রুট।

সেতুতে বিস্ফোরণের ঘটনায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় ইউক্রেনীয় কর্মকর্তাদের। তবে তারা হামলার দায় স্বীকার করেননি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত