নিউজিল্যান্ডের কাছে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে ৪ পরিবর্তন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৬ |  আপডেট  : ২ মে ২০২৪, ২২:১৫

সফরকারী নিউজিল্যান্ডের কাছে সিরিজ হার এড়ানোর লক্ষ্য নিয়ে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। পরীক্ষা-নিরীক্ষার সিরিজ হলেও শেষ ম্যাচ জিতে সমতায় তা শেষ করতে চায় বাংলাদেশ।

যেখানে প্রথমবারের মতো টাইগার অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে নাজমুল হোসেন শান্তর। আর প্রথম ম্যাচেই জিতলেন টস। জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে বাংলাদেশের ১৪৭তম ওয়ানডে ক্রিকেটার জাকির হাসান। ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজেই তার অভিষেক হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু চোটে ছিটকে যাওয়াতে সেই যাত্রায় আর সেটা হয়নি। অবশেষে নিউজিল্যান্ড সিরিজের শেষ ম্যাচে অভিষেক হলো তার।

এছাড়া প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম ও শরিফুল ইসলামও ফিরেছেন দলে। অন্যদিকে এই ম্যাচের স্কোয়াডে ছিলেন তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। অসুস্থতাজনিত কারণে খেলতে পারছেন না তাসকিন। অন্যদিকে ইনজুরি শঙ্কা থাকায় শেষ মুহূর্তে বাদ পড়েছেন মিরাজ। এদিনও একাদশে জায়গা হয়নি রিশাদ হোসেন ও এনামুল হক বিজয়ের।

বাংলাদেশ একাদশ:

নাজমুল হোসেন (অধিনায়ক), তানজিদ হাসান, জাকির হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও খালেদ আহমেদ, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ:

ফিন অ্যালেন, উইল ইয়ং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকেঞ্চি, অ্যাডাম মিলনে, ইশ সোধি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত