না-ফেরার দেশে পাড়ি জমালেন পরিচালক হারুনুর রশীদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫২

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা হারুনর রশিদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১০টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তার। এর আগে ব্রেইন স্ট্রোক করে প্রায় পঁচিশ দিন চিকিৎসকের পর্যবেক্ষণে ছিলেন এ পরিচালক।

হারুনর রশিদের মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা। তিনি জানান, কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন হারুনর রশিদ।

এর আগে গত ৬ ডিসেম্বর দিবাগত রাতে ব্রেইন স্ট্রোক করেন তিনি। পরে জরুরিভিত্তিতে রাজধানীর বেসরকারি একটি হাসপাতলে নেয়া হয় তাকে। হাসপাতালে শারীরিক অবস্থা গুরুতর হলে আইসিইউতে নেয়া হয়। কিন্তু সেখান থেকে আর ফেরা হলো না এ নির্মাতার।

এদিন বাদ জুমা নামাজে জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে স্ত্রীর সমাধিতে সমাহিত করার কথা হারুনর রশিদের মরদেহ। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

প্রসঙ্গত, ১৯৭৬ সালে হারুনর রশিদ পরিাচলিত ‘মেঘের অনেক রং’ সিনেমা মুক্তি পায়। এ সিনেমার জন্য শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। পরবর্তীতে ‘রঙিন রূপবান’ ও ‘গুনাইবিবি’ সিনেমা নির্মাণ করেছেন তিনি। আর সহকারী পরিচালক হিসেবে ‘সুয়োরানী দুয়োরানী’, ‘কাঞ্চনমালা’ ও ‘রূপবান’ সিনেমায় কাজ করেছেন হারুনর রশিদ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত