নারীর সাজে তাক লাগিয়ে দিয়েছেন নওয়াজউদ্দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২, ১৬:৫৫ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৮

ফাইল ছবি

নারীর সাজে প্রস্তুত হতে তিন ঘণ্টা সময় লেগেছে: নওয়াজউদ্দিন

সম্প্রতি মেয়ে রূপে তাক লাগিয়ে দিয়েছে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে তার একটি ছবি। যেখানে অভিনেতাকে দেখা যায় এক মেয়ের রূপে। সেই ছবি দেখে রীতিমতো অবাক ভক্তরা । চেনার কোনো উপায় ছিল না তিনি একজন পুরুষ। দেখতে যেন একদম এক সুন্দরী রমণী। অভিনেতাকে এবার নির্মাতা অক্ষত অজয় শর্মার নতুন সিনেমা ‘হাড্ডি’ তে দেখা যাবে ।

বিজ্ঞাপণ

সম্প্রতি নতুন সিনেমা নিয়ে অভিনেতা বম্বে টাইমসের সঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, নারী চরিত্রে অভিনয় করতে হলে আমাকে একজন নারীর মতো করেই ভাবতে হবে এবং অভিনেতা হিসেবে এটাই আমার পরীক্ষা ছিল। এ রূপে প্রস্তুত হতে আমার তিন ঘণ্টা সময় লাগে। তবে এখন আমি বুঝতে পাড়ছি কেন একজন অভিনেত্রীর ভ্যানিটি ভ্যান থেকে বেরিয়ে আসতে অনেক সময় লেগে যেত। যেখানে একজন অভিনেতার অনেক অল্প সময় লাগত।

“বেশিদিন হয়নি আমরা ভারতের নয়ডায় ‘হাড্ডি’র শুটিং শুরু করেছি। সিনেমায় আমি একজন নারী এবং একজন ট্রান্সজেন্ডারের ভূমিকায় অভিনয় করব। এই দুটি চরিত্রই আলাদা। পরিচালকের কাছে এ স্ক্রিপ্ট ছিল প্রায় চার বছর আগেই। তখন থেকেই তিনি সিনেমাটি বানাতে চেয়েছিলেন। অক্ষতকে আমি অনুরাগ কাশ্যপের সঙ্গে কাজ করার সময় থেকেই চিনি। অবশেষে আমরা একসঙ্গে কাজ করছি।”

বিজ্ঞাপন

যদিও কিছু অনুরাগী তাকে অর্চনার মতো দেখতে লাগছে বলে মন্তব্য করেন। তাহলে তিনি অর্চনাকে অনুকরণ করছেন তা জানতে চাইলে অভিনেতা বলেন, আমি কাউকে অনুকরণ করার চেষ্টা করব না। তবে নারী চরিত্রটি করার জন্য আমাকে একজন নারীর মতো করে ভাবতে হবে।

তিনি আরও বলেন, আমি অনেক নামী মহিলা পরিচালকের সঙ্গে কাজ করেছি এবং এটি আমাকে এ সিনেমার জন্য অনেক সাহায্য করেছে। আমি বুঝতে পেরেছিলাম যে নারীরা বিশ্বকে ভিন্নভাবে দেখে। তারা অনেক বেশি সহানুভূতিশীল এবং তারা সবকিছুতেই সৌন্দর্য দেখতে পায়। তবে বেশিরভাগ পুরুষেরাই নারীদের সম্মান করে না। আমরা সিনেমার মাধ্যমে এমন দৃষ্টি ভঙ্গি পাল্টাতে চাই।

তবে মজার ব্যাপার হলো আমার মেয়ে আমাকে একজন মহিলা রূপে দেখে খুব বিরক্ত হয়েছিল। সবশেষে তিনি বলেন,আমি অবশ্যই বলতে চাই, এই অভিজ্ঞতার পরে,আমার নারীদের প্রতি শ্রদ্ধা দ্বিগুণ হল। আমি খুব আনন্দিত এমন ভিন্ন ধর্মী চরিত্রে অভিনয় করতে পেরে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত