নারায়ণগঞ্জে হেফাজতের হরতালে সহিংসতায় র‍্যাব-পুলিশের ৬ মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০২১, ১৪:২১ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৮:৪২

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিন কিলোমিটার এলাকায় দফায় দফায় সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় পৃথক ৬টি মামলা হয়েছে। প্রতিটি মামলায় ২৫ থেকে ৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

গতকাল সোমবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে পাঁচটি এবং র‌্যাব বাদী হয়ে একটি, মোট ছয়টি মামলা করে।

বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, জনগণের জানমালের ক্ষতি, নাশকতা, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা, সড়ক অবরোধ ও যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে পাঁচটি এবং র‌্যাব বাদী হয়ে একটি মামলা করেছে।

ওসি বলেন, সন্ত্রাস দমন আইনে পুলিশের চারটি ও র‌্যাবের একটিসহ মোট পাঁচটি মামলা এবং সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও আহত করার ঘটনায় পুলিশ বাদী হয়ে আরও একটি মামলা করে। এসব ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। জড়িত লোকজনকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত রোববারের ডাকা হরতালে পুলিশ ও হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন দুজন। আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে ১৭টি গাড়ি। ভাঙচুর করা হয়েছে দুটি গণমাধ্যমের গাড়ি, অ্যাম্বুলেন্সসহ শতাধিক যানবাহন। ওই দিন সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিমরাইল পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকা অচল হয়ে পড়ে এবং রণক্ষেত্রে পরিণত হয়। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত