নানা কর্মসূচির মধ্যে দিয়ে বাগেরহাটে মহান বিজয় দিবস উদযাপন

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২১, ২০:৩২ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৮

নানা কর্মসূচীর মধ্যদিয়ে   বাগেরহাটে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। দিনটি উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে বাগেরহাট শহরের দশানী মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে কর্মসূচির শুভ সূচনা হয়। প্রথমেই বাগেরহাটের জেলা প্রশাসন মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে। 

পরে পুলিশ সুপারসহ সরকারি প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হকসহ প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

সুধীজন ও মুক্তিযোদ্ধারা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের অনেক অর্জন রয়েছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে রয়েছে। শিক্ষা, গ্রাম গঞ্জের রাস্তাঘাটের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারলে বঙ্গবন্ধু যে শোষণমুক্ত সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন দেখতেন তা বাস্তবায়ন হবে।

এছাড়াও বিজয় দিবসে হাসপাতাল, শিশু সদন ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।  বিজয় দিবস উপলক্ষে বাগেরহাটের সব সরকারি, আধা সরকারি ও শায়ত্বশাসিত প্রতিষ্ঠানে আলোকসজ্জ্বা করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত