নাগর নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতের অভিযান

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ২০:৫০ |  আপডেট  : ১১ মে ২০২২, ১২:৫১

বগুড়ার আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউনিয়নের প্রত্যন্ত অ ল পালনকুড়ি এলাকায় নাগর নদীতে শ্যালমেশিন লাগিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ১টি শ্যালমেশিন এবং প্রায় ১৫০ ফিট প্লাস্টিক পাইপ জব্দ করেন। পরে জব্দকৃত শ্যালমেশিন ও পাইপ ভেঙে ধ্বংস করা হয়। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়ের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার চাঁপাপুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকা নাগর নদী থেকে একটি মহল প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘ দিন থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। 

সোমবার সন্ধ্যায় পালনকুড়ি নামক স্থানে নাগর নদী থেকে শ্যাল মেশিন লাগিয়ে বালু উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়ের নেতৃত্বে অভিযান চালিয়ে ১টি শ্যালমেশিন এবং প্রায় ১৫০ ফিট প্লাস্টিক পাইপ জব্দ করেন। পরে জব্দকৃত শ্যালমেশিন ও পাইপ ভেঙে ধ্বংস করা হয়। এ সময় বালু উত্তোলনকালী কু-চক্রী মহল ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে ছটকে পড়ে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত