নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনার চিঠি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ০৯:২৯ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২০

রাশিয়ার আগ্রাসনের মধ্যে ইউক্রেন থেকে বাংলাদেশি নাগরিকদের উদ্ধারে সহযোগিতা করায় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা এক চিঠিতে এভাবে উভয় দেশ সবসময় একে অপরের পাশে দাঁড়ানোর আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে লিখেছেন, কয়েক বছর ধরে আলাপ-আলোচনার মাধ্যমে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, বাংলাদেশ ও ভারত সবসময় একে অপরের পাশে থাকা অব্যাহত রাখবে এবং উভয় দেশের জনগণের সম্মিলিত প্রত্যাশার প্রতিফলন ঘটাবে।

ইউক্রেন থেকে বাংলাদেশিদের উদ্ধারের জন্য ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে লেখেন, ইউক্রেইনের সামি ওব্লাস্ট থেকে ভারতীয় নাগরিকদের সঙ্গে বাংলাদেশিদেরও উদ্ধার ও সরিয়ে আনতে সহায়তা ও সহযোগিতার জন্য আমি আপনাকে ও আপনার সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাতে এই চিঠি লিখছি। এক্ষেত্রে আপনার সরকারের আন্তরিক সহযোগিতা আমাদের দুই দেশের মধ্যে বছরের পর বছর চলা বিরল ও স্থায়ী সম্পর্কের সাক্ষ্য বহন করছে।

এছাড়া গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে ভারতীয় প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টিও চিঠিতে স্মরণ করেন শেখ হাসিনা। একইসঙ্গে প্রধানমন্ত্রী মোদীর সুস্বাস্থ্য কামনা করে তাকে হোলির শুভেচ্ছা জানিয়েছেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, ইউক্রেনে যুদ্ধ পরিস্থিতির মধ্য থেকে এক বাংলাদেশিকে উদ্ধার করেছে ভারত। উদ্ধার করা বাংলাদেশি ইউক্রেনে পড়ালেখা করতে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। ৪ মার্চ নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। 

রুশ আগ্রাসনের মধ্যে ইউক্রেনে আটকেপড়া ভারতীয়দের উদ্ধারে ‘অপারেশন গঙ্গা’ নামে অভিযান পরিচালনা করছেন ভারত। সেই অভিযানের অধীনে ওই বাংলাদেশি উদ্ধার হয়।

এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের (এমইএ) মুখপাত্র অরিন্দম বাগচি জানান, ইউক্রেন থেকে ভারতীয়দের বের করে আনার জন্য ভারতের চলমান মিশনের অংশ হিসেবে একজন বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত